• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ফেরিডুবির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

  মো. নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ

২৭ অক্টোবর ২০২১, ২০:০৩
শাজাহান খান
ফেরিডুবির ঘটনাস্থল পরিদর্শনকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। ছবি : অধিকার

ফেরিডুবির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

শাজাহান খান বলেন, এ ধরনের ঘটনা বাংলাদেশে প্রথম ঘটল। এর আগে কখনো এমন ঘটনা ঘটেনি। তবে কী কারণে ঘটনাটি ঘটেছে তা এখনই বলা যাবে না। এরই মধ্যে নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। সেই তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পরই জানা যাবে কীভাবে এ দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে খবর আছে ১৭টি পণ্যবাহী ট্রাক নিয়ে ফেরিটি কাত হয়ে ডুবে গেছে। তবে কোনো মানুষের ক্ষয়ক্ষতির কোনো সংবাদ আমরা পাইনি। আমি মনে করি, তদন্তে মূল ঘটনা বের হবে। দোষীদের বিরুদ্ধে নৌ পরিবহন মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে ১৪টি পণ্যবাহী ট্রাক ছাড়াও বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে পন্টুন এলাকায় রো রো আমানত শাহ নামে ওই ফেরিটি ডুবে যায়।

আরও পড়ুন : রাজশাহীতে যুবদলের সমাবেশ থেকে পুলিশের ওপর হামলা

এ দিকে, সন্ধ্যা ৭টায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া ফেরির ভেতর থেকে নয়টি পণ্যবাহী ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ঘাটের দক্ষিণ দিকে আরও পাঁচটি কাভার্ডভ্যান নদীর পাড়ে ভিড়িয়ে রাখা হয়েছে।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এরই মধ্যে হামজা নামে একটি জাহাজ ছাড়াও ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনীর বেশ কয়কটি ডুবুরি দল উদ্ধার অভিযান কাজ চালিয়ে যাচ্ছেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড