• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে পুলিশ-যুবদলের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৭ অক্টোবর ২০২১, ১৫:৩৪
সংঘর্ষ
পুলিশ-যু্বদলের সংঘর্ষের একটি মুহূর্ত। ছবি : অধিকার

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে সিরাজগঞ্জে পুলিশ, যুবদল ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে যুবদলের অন্তত ১০ জন গুলিবিদ্ধসহ মোট ২০ জন আহত হয়েছেন। একই ঘটনায় ৩ পুলিশ সদস্যও আহত হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে শহরের জেসি রোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহতদের স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।

সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, বুধবার যুবদলের নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছিল। পরে পুলিশ তাদের সরে যেতে বললে তারা উল্টো পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপসহ হামলা চালায়। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, যুবদলের নেতাকর্মীরা ইট-পাটকেলের আঘাতে সদর থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা, সেকেন্ড অফিসার সাইফুল ইসলাম এবং একজন কনস্টেবল আহত হয়েছেন।

আরও পড়ুন : র‌্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৬ সদস্য আটক

এ দিকে, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু দৈনিক অধিকারকে জানান, বুধবার যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি শুরু করে। এ সময় পুলিশ ব্যানার কেড়ে নেয় এবং লাঠিচার্জ শুরু করলে সংঘর্ষ বেঁধে যায়। একপর্যায়ে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যেতে চাইলে নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এ সময় পুলিশের সাথে আবারও সংঘর্ষ বেঁধে যায়।

তিনি জানান, সংঘর্ষ চলাকালীন পুলিশের সাথে আওয়ামী লীগ-যুবলীগের নেতাকর্মীরাও বিএনপি নেতাকর্মীদের ওপর হামরা চালায়। সংঘর্ষে পুলিশের গুলিতে পৌর যুবদলের আব্দুল মতিন, টিটু, সুমনা, রুবেল, স্বপন ছাড়াও অন্তত ১০ জন গুলিবিদ্ধ ও ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে মতিনকে গুরুত্বর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড