• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‌্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৬ সদস্য আটক

  হারুন আনসারী, ফরিদপুর

২৭ অক্টোবর ২০২১, ১৪:৪৮
আটক
র‌্যাবের অভিযানে আটকরা। ছবি : অধিকার

গোপন সংবাদে অভিযান চালিয়ে ফরিদপুরের মধুখালী উপজেলায় বিকাশ প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (২৬ অক্টোবর) গভীর রাতে উপজেলার ডুমাইন গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলো- উপজেলার ডুমাইনের পূর্বপাড়া এলাকার মৃত আলাল খানের ছেলে তরিকুল ইসলাম (২৭), আবু তালেব মল্লিকের ছেলে ফরহাদ মল্লিক (৩৩), শুকুর আলী মল্লিকের ছেলে সোহাগ মল্লিক (২৫), মৃত তরুণ মন্ডলের ছেলে তাপস মন্ডল (২৮) এবং জনেক মন্ডলের ছেলে তপন মন্ডল (২৩) ও গোবিন্দ মন্ডল (২২)।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক ও স্কোয়াড অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল্লাহ জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে মধুখালীর ডুমাইন গ্রামে অভিযান চালানো হয়। অভিযানে বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ৬ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত ৮টি মুঠোফোন ও ১১টি সিমকার্ড জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, এক শ্রেণির অসাধু সিম বিক্রেতার যোগসাজশে এই প্রতারক চক্র বেনামে মোবাইলের সিমকার্ড রেজিস্ট্রেশন করে। এরপর নিজেকে বিকাশের প্রধান কার্যালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন প্রান্তের সহজ-সরল বিকাশ অ্যাকাউন্টধারীদের নিকট ফোন করে কৌশলে তাদের বিকাশ অ্যাকাউন্টের গোপন পিন কোড নম্বর জেনে নেয় এবং স্মার্টফোনে বিকাশ অ্যাপস্ ব্যবহার করে মুহূর্তের মধ্যেই ওই ব্যক্তির বিকাশ অ্যাকাউন্টে থাকা সব টাকা হাতিয়ে নেয়।

আরও পড়ুন : বাংলাদেশকে ১৫টি ঘোড়া উপহার দিল ভারত

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা প্রতারণার মাধ্যমে বিকাশের অ্যাকাউন্টধারী জনসাধারণের বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় মধুখালী থানায় তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড