• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেলেন রায়গঞ্জের প্রার্থীরা

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২১, ১৪:৪২
রায়গঞ্জের প্রার্থীরা (ছবি : অধিকার)

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ৯ ইউনিয়নে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দকে কেন্দ্র করে পুরো উপজেলা পরিষদ কমপ্লেক্স এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী, তাদের কর্মী-সমর্থক ও রাজনৈতিক দলের কর্মীদের সরব উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে চারপাশ।

সকাল ১০টা থেকে আসন্ন ইউপি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পাওয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা, কৃষি, প্রাণিসম্পদ ও বিআরডিবি কর্মকর্তার কার্যালয় এলাকায় ভিড় জমে ওঠে। পরে ৯টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ৬ জনকে দলীয় প্রতীক নৌকা, আওয়ামী লীগ বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীকে নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত প্রতীকসহ মোট ২২জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

একই সময় ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদের ৩৬২জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বী ১০৫ জন নারী প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আর চেয়ারম্যানসহ সাধারণ ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে যেসব প্রতীক চেয়ে একাধিক প্রার্থী আবেদন করেছেন, তাদের মধ্যে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

উপজেলা নির্বাচন অফিসার মো. কামরুজ্জামান জানান, উপজেলার ৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩জন ছাড়া অন্য কোনো প্রার্থী নাই। অন্য ৬টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের ৬জন আওয়ামী লীগ বিদ্রোহী এবং স্বতন্ত্র ১৬ জনসহ মোট ২২ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : ক্ষুুধার যন্ত্রণায় ২২ দিনের শিশু বিক্রি!

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় দফা নির্বাচনের অংশ হিসেবে রায়গঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ করা হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড