• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিকলবন্দি জীবন থেকে মুক্ত মৌসুমী

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

২৭ অক্টোবর ২০২১, ১১:৫০
গাজীপুর
(ছবি : অধিকার)

গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামের হতদরিদ্র আব্দুল খালেকের মেয়ে মৌসুমী আক্তার (১৪)। বাবার দৈন্যদশা ও বনিবনা না হওয়ায় মৌসুমীর মা সংসার ত্যাগী হোন। মায়ের স্নেহ বঞ্চিত ও ভালোবাসাহীনতায় কান্নাকাটি করতে করতে একটি সময় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে সে। বাধ্য হয়ে বাবা খালেক মেয়ের পায়ে পড়িয়েছিল লোহার শিকল।

এ বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে সংবাদটি পৌছে গাজীপুর-৩ আসনের সাংসদ গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের কাছে। তিনি মৌসুমীর চিকিৎসার দায়িত্ব নেন। প্রথমে গাজীপুর ও পরে রাজধানীর ঢাকায় চিকিৎসা শুরু হয়। আর এতেই কিশোরী মৌসুমী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠে এবং ফিরে শিকলমুক্ত জীবনে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকালে এই কিশোরীকে দেখতে স্থানীয় সাংসদ হাজির হন তার বাড়িতে।

সেখানে গিয়ে তিনি বলেন, পরিবারকে বস্ত্র ও নগদ অর্থ প্রদান করে সাংসদ বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক দর্শনই হচ্ছে মানবিক হওয়া ও মানুষের পাশে দাঁড়ানো। বঙ্গবন্ধু আমাদের আদর্শ হিসেবে সে শিক্ষা দিয়ে গেছেন। আর দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সে পথ দেখিয়ে যাচ্ছেন।

আমাদের সভ্য সমাজে কোন মানুষের পায়ে শিকল থাকতে পারে না। বিষয়টি দেখে আমি থমকে গিয়েছিলাম। তাই ৪ আগস্ট শিশুটির চিকিৎসার দায়িত্ব নেই।

চিকিৎসায় মেয়েটি সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরেছে এটা আমাদের সবার জন্য একটি আনন্দের বিষয়।

তিনি আরও বলেন, মেয়েটি সুস্থ হয়েছে শুধু এতেই দায়িত্ব শেষ হয়ে যাচ্ছে না। মেয়েটিকে একজন স্বাবলম্বী নারী হিসেবে গড়ে তোলারও দায়িত্ব নিয়েছি।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রনয় ভূষন দাস বলেন, স্থানীয় সাংসদের উদ্যোগে এই কিশোরীর চিকিৎসা প্রথমে গাজীপুর ও ঢাকার জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটে করা হয়। সেখানে ১৯ দিন চিকিৎসার পর তার উন্নতি হওয়ায় তাকে বাড়িতে আনা হয়।

আরও পড়ুন : দেওয়ানগঞ্জে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির হিমু, গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহার তালুকদার, সাধারণ সম্পাদক শহিদ মিয়া প্রমুখ।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড