• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি নির্বাচন : নৌকা প্রতীকের প্রার্থিতা পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

২৭ অক্টোবর ২০২১, ১১:৫৫
ছবি : অধিকার

নওগাঁর মান্দা উপজেলার ১নং ভারশোঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থিতা পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দলীয় প্রার্থী বাছাইয়ের তালিকায় একক নাম থাকা সত্বেও মনোনয়ন বঞ্চিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন। দলীয় মনোনয়ন পরিবর্তন করে আলতাজ উদ্দিনকে পুনরায় নৌকা প্রতীক প্রদানের দাবিতে তার পক্ষে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগের দলীয় নেতাকর্মী ও কয়েক হাজার সমর্থকরা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

মঙ্গলবার বিকেলে মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়নের চৌবাড়িয়া বাজারে নওগাঁ-চাঁপাইনবাবগঞ্জ সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে ইউনিয়ন আওয়ামী লীগের কয়েক হাজার মানুষ। এরপর সন্ধ্যায় স্থানীয় এক চাতাল প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহাজান আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সহ-সভাপতি জাহিদ হোসেন মাস্টার, ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয় সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ আলী, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীকৃষ্ণ কুমার, ৪নং ওয়ার্ডের সভাপতি চান মোহাম্মদ, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, ৫নং ওয়ার্ড সভাপতি আমজাদ হোসেন, ৬নং ওয়ার্ড সভাপতি সেলিম মন্ডল, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

এ সময় বক্তারা ভারশোঁ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন এর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা উল্লেখ করে বলেন, ভারশোঁ ইউনিয়নে যে ব্যক্তিকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে তিনি একজন জনবিচ্ছিন্ন ব্যক্তি। এলাকায় তার গ্রহণযোগ্যতা নেই। এলাকার উন্নয়নের স্বার্থে ওই প্রার্থীকে পরিবর্তন করে ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আলতাজ উদ্দিনকে মনোনয়ন দেওয়ার দাবি জানান তারা।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে জেলার মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে আগামী ২৮নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড উপজেলার ১৪ ইউনিয়নে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। এর মধ্যে উপজেলার ১নং ভারশোঁ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন দলীয় মনোনয়ন পেয়েছেন। দলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ও সমর্থকরা।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড