• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

  হারুন আনসারী, ফরিদপুর

২৭ অক্টোবর ২০২১, ১০:৪৩
ফরিদপুর
সাজাপ্রাপ্তরা (ছবি : অধিকার)

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে আসামি স্বামীকে ফাঁসির আদেশ এবং নিহতের দেবরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। একইসাথে দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। অপরদিকে মামলার অপর দুই আসামি বেকসুর খালাস পেয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ( জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এই আদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন, আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের সেকেন্দার খানের ছেলে শাহাবুদ্দিন খান ও তার ছোট ভাই সুমন খান।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট স্বপন পাল জানান, ২০১১ সালের ২৭ জুন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামে কবির মোল্যার মেয়ে মনিরা খানমের শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ২০১১ সালের ৩ জুলাই আলফাডাঙ্গা থানায় নারী নির্যাতন আইনে স্বামী সাহাবুদ্দিন খান ও দেবর সুমন খানসহ ওই পরিবারের সদস্য আছিয়া বেগম এবং ঝুমুর বেগমের নামে একটি হত্যা মামলা দায়ের করেন মনিরার পিতা কবির মোল্যা। এই মামলায় পুলিশ ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণে মঙ্গলবার এ রায় ঘোষণা করা হয়।

আরও পড়ুন : ডাসারে সাপের কামড়ে বিজিবি সদস্যের মৃত্যু

পিপি বলেন, বিজ্ঞ বিচার ‘ নারী ও শিশু নির্যাতন দমন আইন’ ২০০০ এর ৪ (১) ধারায় মনিরার স্বামী শাহাবুদ্দিন খানকে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একইসাথে সুমন খানকে ২০০০ এর ৪(১)/৩০ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন বিজ্ঞ আদালত। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি আছিয়া বেগম ও ঝুমুর বেগমকে বেকসুর খালাস প্রদান করা হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড