• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীর চরাঞ্চলে নির্বাচনি সহিংসতা, গুলিবিদ্ধ ২

  মনিরুজ্জামান, নরসিংদী

২৭ অক্টোবর ২০২১, ০৯:৪৯
ছবি : অধিকার

নরসিংদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে নরসিংদী সদর উপজেলার দুর্গম চরাঞ্চল আলোকবালী ইউনিয়নের সাতপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- আসাদুল্লাহ সমর্থক শাহআলম মিয়া (৪৫) ও মো. কাইয়ুম (৩০)। তারা দুই জন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও আরও অন্তত ৫-৭ জন আহত হয়। আহতদের নরসিংদী সদর হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানী সূত্রে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলোকবালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন সরকার দিপু ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুল্লাহ এর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল।

তারা উভয়েই দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রার্থী হিসেবে দলীয় সমর্থন কামনা করেন। কিন্তু বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন সরকার দিপুকে দল থেকে মনোনয়ন প্রদান করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে আসাদুল্লাহ আসাদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু দলীয় হাইকমান্ডের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার দুপুরে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মনোনয়নপত্র প্রত্যাহারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে দীপু সমর্থকদের লোকজন ও আসাদুল্লাহ গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় আসাদুল্লাহ সমর্থক শাহআলম মিয়া ও কাইয়ুম গুলিবিদ্ধ হয়। এছাড়াও আরও ৫-৭ জন আহত হয়।

নরসিংদী সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নাদিরুল আমিন বলেন, ‘গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে হাসপাতালে আনা হয়। এ সময় কাইয়ুম নামে একজনের বাম কাঁধ থেকে ও শাহ আলম নামে অপরজনের বাম হাত থেকে দুটি গুলি বের করা হয়। পরে তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।’

আলোকবালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনয়ন প্রাপ্ত দেলোয়ার হোসেন দিপুর কাছ থেকে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'আমি সারাদিন নির্বাচন অফিসে ছিলাম। এলাকায় কে বা কারা গন্ডগোল করেছে এব্যাপারে আমি কিছুই জানিনা।'

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সওগাতুল আলম জানান, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন ও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কেউ গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি বা এ ঘটনায় কোন পক্ষ এখনো অভিযোগ করেনি বলে ও জানান তিনি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড