• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত পার্থ

  সুমন খান, লালমনিরহাট

২৬ অক্টোবর ২০২১, ১৯:৫৬
পার্থ সারথী পীযুষ
মায়ের পাশে জটিল কিডনিজনিত রোগে আক্রান্ত পার্থ সারথী পীযুষ। ছবি : অধিকার

কিডনিজনিত জটিল রোগে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী পার্থ সারথী পীযুষ। তার চিকিৎসা ব্যয় মেটাতে গত আট বছরে সহায়-সম্বলসহ সবকিছু শেষ করেছে তার পরিবার। এতেও সুস্থ না হওয়ায় অতি ব্যয়বহুল অপারেশনের অর্থাভাবে থমকে আছে পার্থের চিকিৎসা। বাঁচার আকুতি নিয়ে সকলের সহযোগিতা চেয়েছেন এই শিক্ষার্থী।

লালমনিরহাট সদর উপজেলার সিন্দুরিয়া দেউতিরহাট গ্রামের বাসিন্দা মৃত. ভবেশ চন্দ্র রায়ের দ্বিতীয় ছেলে পার্থ সারথী পীযুষ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

স্থানীয় বাসিন্দা ভবতোষ মোহন্ত জানান, মেধাবী শিক্ষার্থী পার্থ গত আট বছর আগে কিডনিজনিত রোগে আক্রান্ত হন। পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসা করাতে গিয়ে সহায়-সম্বল সব খোয়া গেছে। বাবার যা সম্পত্তি পারিবারিক সূত্রে পেয়েছিলেন তাও প্রায় শেষ। বাড়ি-ভিটা ছাড়া এখন আর কিছুই নেই তাদের যা দিয়ে ছেলেকে বাঁচাবেন পার্থের মা লাভলী রানী।

এ দিকে, দেউতিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিরা লাল রায় ইষর বলেন, পার্থ ছোটবেলা থেকেই মেধাবী। কোনো ক্লাসে তার দুই রোল ছিল না, বরাবরেই এক রোল ছিল তার। মেধাবী এই ছেলের জন্য আমাদের কষ্ট হয়।

পার্থ সারথী পীযুষ বর্তমানে চিকিৎসা নিচ্ছেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের কিডনি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোবাশ্বের আলমের কাছে। দেশে ও বিদেশে প্রায় ২০ লাখ টাকা ব্যয় করেও তাকে সুস্থ করা সম্ভব হয়নি।

এ দিকে, ডা. মোবাশ্বের আলম পার্থের পরিবারকে জানিয়েছেন তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। কিডনি প্রতিস্থাপন করে অপারেশনের মাধ্যমে তাকে সুস্থ করা সম্ভব বলে জানিয়েছেন এই চিকিৎসক। তাই পরিবারের একমাত্র শিক্ষিত যুবক পার্থকে বাঁচাতে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার অনুরোধ জানিয়েছেন তার বিধবা মা লাভলী রানী।

এ বিষয়ে পঞ্চগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন জানান, পার্থের বাবা খুবই ভালো মানুষ ছিলেন। পার্থকে ছোটবেলা থেকে চিনি ও জানি। সেও খুবই ভদ্র ও মেধাবী ছেলে। পরিবারের পক্ষে সম্ভব নয় আর চিকিৎসা করানো। আমি আমার পক্ষ থেকে সাহায্য করেছি, এখনো করছি। দেশের প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানরা যদি চিকিৎসা সহযোগিতায় এগিয়ে আসতেন তাহলেই হয়তো বাঁচানো যেত পার্থকে। পার্থের জন্য আমি সবার সহযোগিতা কামনা করছি।

পার্থ সারথী পীযুষকে সাহায্য পাঠানোর মাধ্যম

বিকাশ একাউন্ট নম্বর : ০১৭৮৬৮০০৬৮৮, ০১৫৩৭০৭৮২২৬ (পারসোনাল)।

ব্যাংক এশিয়া অ্যাকাউন্ট নম্বর : ১০৮৩৩৫২০০০১৭১

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড