• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে স্কুলছাত্রীকে ধর্ষণের ১৬ বছর পর ধর্ষকের যাবজ্জীবন

  এসএম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

২৬ অক্টোবর ২০২১, ১৫:১৪
জেলা জজ আদালত (ছবি : অধিকার)

ফেনীতে স্কুলছাত্রী ধর্ষণের দায়ে মিজানুর রহমান (৪২) নামের এক ধর্ষকের ১৬ বছর পর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) বিকালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মিজান জেলার সোনাগাজীর বগাদানা ইউনিয়নের বাদুরিয়া গ্রামের ছিদ্দিক আহাম্মদের ছেলে। পেশায় তিনি মাইক্রোবাস চালক।

জানা যায়, ২০০৫ সালে প্রেমের ফাঁদে ফেলে সোনাগাজীর এক স্কুলছাত্রীকে ধর্ষণ করেন মিজানুর রহমান। এতে ওই কিশোরী সন্তানসম্ভবা হয়ে পড়লে ফেনীর একটি ক্লিনিকে গর্ভপাতের সময় অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়। পরে ওই বছরের ২৩ জুলাই কিশোরীর মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় এ ঘটনায় একটি মামলা করেন। এ ঘটনার তদন্তের পর একই বছরের ৩১ অক্টোবর থানার এসআই এনামুল হক চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণের পর সোমবার রায় ঘোষণা করেন আদালত। রায়ে মিজানুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা করা হয়। বাকি তিন আসামিকে খালাস দেওয়া হয়।

আরও পড়ুন : ক্ষুুধার যন্ত্রণায় ২২ দিনের শিশু বিক্রি!

আদালতের বেঞ্চ সহকারী মো. দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় মিজানুর রহমান আদালতে অনুপস্থিত ছিলেন। জামিনের পর থেকে সে পলাতক। আদালত তার বিরুদ্ধে সাজার পরোয়ানা জারি করেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড