• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজাকারের ছেলের হাতে নৌকা প্রতীক, আ. লীগ সমর্থকদের ক্ষোভ

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

২৫ অক্টোবর ২০২১, ১৮:৩১
মানববন্ধন
অনুষ্ঠিত মানববন্ধনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে রাজাকারের ছেলের হাতে নৌকা প্রতীক দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় আ. সমর্থকেরা।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে ইউনিয়ন পরিষদের পার্শ্ববর্তী চৈতন্যবাজার এলাকায় উপজেলার তারাপুর ইউনিয়নবাসীকে নিয়ে ওই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মুক্তিযুদ্ধকালীন সময়ে পূর্ব পাকিস্তান সেনাবাহিনী কর্তৃক গঠিত যুদ্ধরত মুক্তিযোদ্ধাদের দমনকারী শান্তি কমিটির সদস্যের ছেলে সাইফুল ইসলামকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দেওয়ার প্রতিবাদে এই মানববন্ধন করেন তারা।

এতে বক্তারা অভিযোগ করেন, তৃতীয় ধাপে ঘোষিত তফসিল অনুসারে ২৮ নভেম্বর তারাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। এ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে সাইফুল ইসলাম নামে একজনকে। যাকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে তিনি আওয়ামী লীগের কোনো পদে নেই। এমনকি তিনি দলের কর্মী বা সমর্থকও নন। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে স্টোরকিপার পদে সারা জীবন চাকরি করে সদ্য অবসরে গেছেন। তার বাবা আজিজল হক ছিলেন একাত্তরের শান্তি (পিস) কমিটির সদস্য। তার ৮ ছেলের মধ্যে ৬ জনেই জামায়াতের রাজনীতির সাথে জড়িত। এদের মধ্যে মৌলভী তারা মিয়া এখনও ইউনিয়ন জামায়াতের রোকনদারি সদস্য হিসেবে রয়েছেন বলেও অভিযোগ করেন বক্তারা।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, তারাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুল হক, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা মাহালম মিয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি আজমুল হোসেন পলাশ প্রমুখ।

আরও পড়ুন : ভালুকায় সড়ক সংস্কার করলেন শিক্ষার্থীরা

এ ব্যাপারে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আউলিয়া দৈনিক অধিকারকে বলেন, ‘রাজাকারের ছেলের হাতে দলীয় নৌকা প্রতীক কীভাবে গেল। কারা এখানে মদদ দিলেন। সব খতিয়ে দেখা দরকার। এ ছাড়া তার মনোনয়ন বাতিলের জোর দাবি জানাচ্ছি।’

প্রায় শতাধিক মানুষ ওই মানববন্ধনে অংশ নেন। এ ছাড়া মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেন তারা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড