• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবিত স্বামীকে মৃত বানিয়ে বিধবা ভাতার কার্ড!

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৪ অক্টোবর ২০২১, ১৭:২৯
বিধবা ভাতা
বিধবা ভাতার কার্ড। ফাইল ছবি

সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দিতে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতার কার্ড প্রদানের অভিযোগ উঠেছে। একই সাথে ওই কার্ড দিয়ে দীর্ঘদিন ধরে ভাতাও উত্তোলন করা হচ্ছে।

ভাতা গ্রহণকারীরা বলছেন, স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আয়নাল হক অর্থের বিনিময়ে তাদের কার্ড করে দিয়েছেন। এ ঘটনায় ইউপি সদস্যের ভাই লালন মিয়াসহ ওয়ার্ডের সচেতন মহল বিভিন্ন দফরে লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, রতনকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চিলগাছা গ্রামের ইউপি সদস্য আয়নাল হক নিজ গ্রামের শিহাব উদ্দিন মন্ডলের স্ত্রী সকিনা খাতুন এবং একই গ্রামের এনামুল হক তুজামের স্ত্রী হাসনা বেগমের কাছ থেকে টাকা নিয়ে স্বামী জীবিত থাকাবস্থায় বিধবা কার্ড করে দেন। এরপর থেকেই ওই দুইজন দীর্ঘদিন ধরে ভাতা উত্তোলন করছেন।

সরেজমিনে বিধবা কার্ডধারী সকিনা খাতুনের সাথে কথা হলে তিনি জানান, আমার শাশুড়ির নামে বিধবা কার্ড ছিল। তিনি মারা যাওয়ার পর ইউপি সদস্য আয়নাল হক দুই হাজার টাকা নিয়ে আমার নামে কার্ড করে দিয়েছেন।

আরেক বিধবা কার্ডধারীর ছেলে জানান, বাবা অসুস্থ থাকায় ইউপি সদস্য আয়নাল হক মায়ের নামে বিধবা কার্ড করে দিয়েছেন। বিষয়টি অন্যায় হয়েছে স্বীকার করে তিনি বলেন, ‘আমরা কার্ডটি ফেরত দিয়ে দেব।’

আরও পড়ুন : সোনারগাঁ ইউপি নির্বাচনে নৌকার মাঝিদের তালিকা চূড়ান্ত

এ বিষয়ে ইউপি সদস্য আয়নাল হক অন্য অভিযোগ অস্বীকার করলেও জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা কার্ড দেওয়ার কথা স্বীকার করে জানান, ‘কার্ড করার জন্য টাকা-পয়সা নেইনি। এমনিতেই কার্ড দুটি করেছিলাম। এখন কার্ড দুটি ওই নারীদের দিয়ে ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে। এ বিষয়ে কোনো কিছু লেখার দরকার নেই।’

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড