• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আত্রাইয়ে ইউএনওর হেল্প ডেস্ক চালু

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

২৩ অক্টোবর ২০২১, ১২:৫৬
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আত্রাইয়ে ইউএনওর হেল্প ডেস্ক চালু
উপজেলা পরিষদ (ছবি : দৈনিক অধিকার)

তথ্যপ্রযুক্তি খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ পরিবর্তন আসছে সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি তরুণদের নানা উদ্যোগ আর প্রচেষ্টায়।

শনিবার (১৬ অক্টোবর) উত্তরাঞ্চলের শস্য ও মৎস্য ভাণ্ডার খ্যাত নওগাঁর আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইখতেখারুল ইসলাম ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইনে সেবা প্রদান কার্যক্রম শুরু করেছেন।

এর ফলে মানুষের সময় অপচয় রোধ হবে, যাতায়াত কষ্ট ও অর্থব্যয় হবেনা, হয়রানি ছারা ঘড়ে থেকে সেবা গ্রহণ করতে পারবেন, প্রয়োজনে সেবা সম্পর্কে জানতে ও প্রিন্ট করে নিতে পারবেন বলে জানান ইউএনও ইকতেখারুল ইসলাম। বিষয়টি জানতে পেরে শুভেচ্ছা-অভিনন্দন ও সাধুবাদ জানিয়েছেন উপজেলার সচেতন মহল।

হেল্প ডেস্ক খোলার কারণ, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে ইউএনও মো. ইখতেখারুল ইসলাম বলেন, একদিন তিনি জেলায় মিটিং শেষে বিকেল ৪ টায় তাঁর অফিসের গেটে গাড়ী থেকে নামতেই এক বৃদ্ধকে দেখতে পান।

তিনি বলেন, সকালে এসেছেন জমি সংক্রান্ত সমস্যা নিয়ে ইউএনওর সাথে দেখা করতে। আত্রাই উপজেলার প্রায় শেষপ্রান্ত থেকে এসে সকাল থেকে অপেক্ষায় আছেন দুপুরে খাওয়া তেমন হয়নি। বৃদ্ধটির কষ্টের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হিসেবে হেল্প ডেস্ক সিস্টেমটিকে ডিজিটাল প্লাটফর্মে রূপান্তরিত করেছি।

সেইসাথে উপজেলার সকল সরকারী অফিসকে ইন্টিগেট সিস্টেমের আওতায় এনে সেবাকে সহজলভ্য করেছি। পাশাপাশি সেবা প্রার্থীদের সময়, অর্থ এবং ভ্রমণ সীমিত করে অসহায় নারী, বৃদ্ধ, প্রতিবন্ধী ও অনগ্রসর জনগণকে দ্রুত সেবা প্রদানের ব্যবস্থা করেছি।

আরও পড়ুন : ৬৯ বছরের পুরনো ঝরাজীর্ণ শুভপুর সেতু

আবেদনের নিয়ম https://helpdesk.unoatrai.com ঠিকানায় গিয়ে কিভাবে সাহায্য করতে পারি বক্সে ক্লিক করে তথ্য দিয়ে সাবমিট করতে হবে। এরপর গ্রাহক একটি আইডি নম্বর পাবে। ওই আইডি নম্বর ব্যবহার করে গ্রাহক তার আবেদনের অবস্থান জানতে ও প্রিন্ট করতে পারবেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড