• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পীরগঞ্জে সহিংসতা, অন্যতম হোতা গ্রেফতার

  সারাদেশ ডেস্ক

২৩ অক্টোবর ২০২১, ১০:৪১
ছবি : প্রতীকী

ফেসবুকে ‘ধর্মীয় অবমাননার’ কথিত অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ায় হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনার ‘হোতাদের একজনকে’ গ্রেফতার করেছে র‍্যাব।

গতকাল শুক্রবার রাতে র‍্যাবের এক বার্তায় বলা হয়, ‘গ্রেফতার তরুণ রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগ ঘটনার অন্যতম হোতা।’

তবে তার নাম ও পরিচয় সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানায়নি র‍্যাব। শনিবার কারওয়ান বাজারে সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত প্রকাশ করা হবে।

সম্প্রতি দুর্গাপূজার সময় কুমিল্লার একটি পূজামণ্ডপে কুরআন অবমাননার কথিত অভিযোগ তুলে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা শুরু হয়। এরপর গত ১৭ অক্টোবর রাতে ফেসবুকে এক তরুণের ধর্ম অবমাননার অভিযোগ উঠলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের অন্তত ২৩টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ উঠে। ফেসবুকে পোস্ট দেওয়া ওই তরুণসহ ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ৫৭ জনকে গ্রেপ্তার করার তথ্য পুলিশ জানিয়েছিল।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড