• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংখ্যালঘুদের ওপর হামলাকারী কাউকে ছাড় দেওয়া হবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

  সাদ্দাম হোসেন, সাভার

২০ অক্টোবর ২০২১, ১৯:৫৮
সংবর্ধনা অনুষ্ঠান
অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানের একটি মুহূর্ত। ছবি : অধিকার

দেশের বিভিন্ন স্থানে যারা সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা করছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। তিনি বলেন, এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মিলনায়তনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে বিভিন্ন সময় সম্প্রীতিকে নষ্ট করার চেষ্টা করেছে উগ্রবাদীরা। কখনো তাদের পৃষ্ঠপোষকতা দিয়েছে একটি রাজনৈতিক মহল।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ের সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনাগুলোতে শান্তিপূর্ণ ও উন্নয়নের বাংলাদেশকে ব্যাহত করে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে একটি মহল। অতীতে যেমন এ ধরণের কোনো প্রচেষ্টা সফল হয়নি, এখনো তা হবে না।

আরও পড়ুন : ‘সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়’

মন্ত্রী বলেন, ১৯৭১ সালে যারা সাম্প্রদায়িকতার নাম দিয়ে বিভিন্নভাবে অন্যায় করেছে, পরবর্তীতে ২০২১ সালের অক্টোবরের পর সংখ্যালঘুদের বাড়িঘরে আক্রমণ ও সাম্প্রতিক সময়ের ঘটনা যারা ঘটিয়েছে তাদের কঠোরভাবে দমন করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক ড. মো. আব্দুল জলিলসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড