• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয় দেখিয়ে অর্থ আত্মসাৎ, ২ প্রতারক গ্রেফতার

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

১৯ অক্টোবর ২০২১, ১৯:৪৮
গ্রেফতার
গ্রেফতার আসামিরা। ছবি : অধিকার

রাজশাহী মহানগরীতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে হাইকোর্টে দুর্নীতির ভুয়া মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের কাছ থেকে ৯৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপির রাজপাড়া থানা পুলিশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

গ্রেফতাররা হলো- রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর মিঠুর মোড় এলাকার এ কে এম মোতাহারুল ইসলামের ছেলে মো. তাসফিন আহমেদ (৩৩) ও মো. ফয়সাল আহমেদ (৩৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, ডা. মো. আজিজুল হক এর স্ত্রীর বড় বোনের ছেলে আসামি মো. তাসফিন আহমেদ ও মো ফয়সাল আহমেদ আত্মীয়তার সূত্র ধরে আজিজুল হকের বাড়িতে আসা-যাওয়া করত। আত্মীয়তা ও বিশ্বস্ততার সূত্র ধরে আসামি তাসফিন, ফয়সাল ও ফয়সালের ভাইরা আসামি মো. রুবেল সরকার ওরফে রাসেলের (৩৩) যোগসাজশে ডা. আজিজুল হককে মহামান্য হাইকোর্টের ভুয়া দুর্নীতি দমন মামলার কাগজ ও আয়করের ভুয়া কাগজ দেখায়। একই সাথে আসামি রুবেল নিজেকে ডিবি পুলিশ ও ওয়ারেন্ট অফিসার পরিচয়ে দিয়ে গত ১৫ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৯৫ লাখ টাকা কৌশলে হাতিয়ে নেয়।

প্রতারক চক্রের সদস্যরা পর্যায়ক্রমে টাকাগুলো নেওয়ার সময় ডা. আজিজুল হককে জানায়, দুর্নীতি দমন ব্যুরো, আয়কর বিভাগ এবং মহামান্য হাইকোর্টের রায়ের বিষয়ে কাগজ বের হতে সময় লাগবে। একই সাথে বিষয়টি গোপন রাখতে বলে। অন্য কেউ জানলে তার ও তার পরিবারের যে কোনো বড় ধরনের ক্ষতি হতে পারে বলেও তারা ডা. আজিজুল হককে ভয় দেখায়।

পরবর্তীকালে ডা. আজিজুল হক খোঁজ-খবর নিয়ে জানতে পারেন মহামান্য হাইকোর্টে দুর্নীতি ও আয়কর এর মামলার বিষয়টি ভুয়া। আসামিরা যোগসাজশে প্রতারণা করে তার কাছ থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। পরে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়ে আসামি ফয়সালের কাছে জানতে চাইলে সে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি অস্বীকার করে। ওই ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়।

এ দিকে, মামলা পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া বিভাগের উপ পুলিশ কমিশনার মো. সাজিদ হোসেনের নির্দেশে ও সার্বিক তত্বাবধানে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ মো. মাজাহারুল ইসলাম এবং তদন্ত কর্মকর্তা এসআই কাজল কুমার নন্দী ও তার টিম আসামিদের অবস্থান শনাক্ত করে অভিযান শুরু করেন।

আরও পড়ুন : দেশব্যাপী সাম্প্রদায়িক কর্মকাণ্ডের প্রতিবাদে ফেনীতে আ. লীগের প্রতিবাদ

অবশেষে সোমবার (১৮ অক্টোবর) রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে আসামি মো. তাসফিন আহমেদ ও মো. ফয়সাল আহমেদকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সাথে জড়িত থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করে। এ ঘটনায় পলাতক অপর আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। একই সাথে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড