• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

  এম কামাল উদ্দিন, রাঙামাটি

১৯ অক্টোবর ২০২১, ১৬:২৭
নৌকাবাইচ প্রতিযোগিতা (ছবি : অধিকার)

রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কাপ্তাই হ্রদের বিভিন্ন এলাকা থেকে আগত নারী-পুরুষ জেলেরা প্রতি বছরের ন্যায় নৌকাবাইচে অংশগ্রহণ করেন।

নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান পিএসসি, রিজিয়ন কমান্ডার, রাঙামাটি রিজিয়র, উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. হারুন অর রশিদ, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, নৌকা বাইচ প্রতিযোগিতা কমিটির আহবায়ক হাজি মুছা মাতব্বর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিউল আজম এবং ইফতেখার আহমেদ, সদস্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন পর্যায়ের ঊর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগ দফতর সংস্থার প্রতিনিধিবৃন্দ, স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

প্রতিযোগিতায় মোট চারটি ইভেন্টের মধ্যে ৩৪টি দল অংশগ্রহণ করেছে। এর মধ্যে বিভিন্ন দুর্গম এলাকা থেকে অংশগ্রহণকারী পুরুষ সাম্পান প্রতিযোগিতায় ১০টি দল, প্রতিটি দলে ২ জন করে, মহিলা ছোট নৌকা প্রতিযোগিতায় ১১টি দল, প্রতিটি দলে ২জন করে। পুরুষ বড় নৌকা প্রতিযোগিতায় ৯টি দল, প্রতিটি দলে ২১জন করে এবং মহিলা বড় নৌকা প্রতিযোগিতায় ৪টি দল, প্রতিটি দলে ১৫ জন করে প্রতিযোগী অংশগ্রহণ করেছে। মহিলা ছোট নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন সুপর্না ত্রিপুরা ও সাথী, ২য় স্থান অধিকার করেছেন কল্পনা ত্রিপুরা ও সাথী এবং ৩য় স্থান অধিকার করেছেন শান্তি দেবী ত্রিপুরা।

পুরুষ সাম্পানে ১ম স্থান অধিকার করেছেন জলকান্তি ত্রিপুরা এবং ২য় স্থান অধিকার করেছেন জনাব জামাল উদ্দিন। পুরুষ বড় নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন শিরমনি ত্রিপুরা ও তার দল, ২য় স্থান অধিকার করেছেন সবিল ত্রিপুরা ও তার দল এবং ৩য় স্থান অধিকার করেছেন যুবরাজ ত্রিপুরা ও তার দল। মহিলা বড় নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন চিকনা ত্রিপুরা ও তার দল এবং ২য় স্থান অধিকার করেছেন সবিতা ত্রিপুরা ও তার দল।

এ সময় রাঙামাটির সদর ও বিভিন্ন দুর্গম এলাকা থেকে বিপুল সংখ্যক দর্শক ও ক্রীড়ামোদী জনসাধারণ নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল বাংলাদেশের সকল অবহেলিত ও সুবিধা বঞ্চিত শিশুদের শান্তির দূত। আজকে তারই স্মরণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় এবং রাঙামাটির জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা ২০২১ আয়োজন করায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনান।

আরও পড়ুন : পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

অতিথিদের বক্তব্য প্রদানের পর শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী বিজয়ীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড