• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন অতিথি

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

১৯ অক্টোবর ২০২১, ১৩:৪৮
গাজীপুর
জেব্রা (ছবি : অধিকার)

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের জেব্রা পরিবারে নতুন অতিথির আগমন ঘটেছে। এই নতুন জেব্রা শাবকটি নিয়ে এ বছর জেব্রার আটটি শাবক জন্ম নিয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) নতুন এই সদস্যকে জেব্রা পালের সঙ্গে দেখা গেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান , জেব্রা পালে এ বছরই আরও সাতটি শাবকের জন্ম হয়েছে। নতুন শাবক নিয়ে পার্কে মোট জেব্রার সংখ্যা ৩১টি। এর মধ্যে ১৫টি পুরুষ ও ১৬টি মাদি জেব্রা।

তিনি আরও জানান, নতুন জেব্রা শাবক ও মা উভয়েই সুস্থ আছে। মায়ের সঙ্গে শাবকটি পার্কের বেষ্টনীতে ঘোরাফেরা করছে। পুষ্টিমানের কথা বিবেচনায় নিয়ে মা জেব্রার খাদ্যে পরিবর্তন আনা হয়েছে। প্রধান খাবার ঘাস ছাড়াও মা জেব্রাকে ছোলা, গাজর ও ভূষি দেওয়া হচ্ছে। পার্কের প্রাকৃতিক পরিবেশে দেশি-বিদেশি বিভিন্ন জাতের পশু-পাখি থেকে নিয়মিত বাচ্চা পাওয়া যাচ্ছে। এ ধারাবাহিকতা চলতে থাকলে বিদেশ থেকে জেব্রা আমদানির উপর নির্ভরতা কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড