• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ৯ জন

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

১৯ অক্টোবর ২০২১, ১২:৪৩
ছবি : প্রতীকী

আগামী ১১ নভেম্বর মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন। বাকি ৭ ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৮ জন। তম্মধ্যে ১৬ জন আওয়ামী লীগ মনোনীত এবং ১২ জন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত রবিবার।

চেয়ারম্যান পদে যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন তারা হলেন করেরহাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ধুম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের মো. জাহাঙ্গীর, ওসমানপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুফিজুল হক, ইছাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরুল মোস্তফা, কাটাছরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ূন, মঘাদিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাঈন মাস্টার, মায়ানী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, হাইতকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাহেরখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী।

এদিকে স্বতন্ত্র প্রার্থীরা হলেন হিঙ্গুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইফতেখার উদ্দিন ভূঁইয়া পিন্টু, জোরারগঞ্জ ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নিজাম উদ্দিন, দুর্গাপুর ইউনিয়ন থেকে সাবেক যুবলীগ নেতা অনির্বান চৌধুরী রাজিব, মিরসরাই সদও ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইফুল্লাহ দিদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খায়রুল বাশার, আজিম উদ্দিন, মিঠানালায় জাতীয় পার্টি থেকে নুর হোসেন, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান এস এম আবু তাহের ভূঁইয়া, শেখ মইনুল হোসেন, খৈয়াছড়ায় জাতীয় পার্টি থেকে নুরুন নবী, স্বতন্ত্র প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, ওয়াহেদপুর ইউনিয়নে আওয়ামীলীগ নেতা আলা উদ্দিন।

এছাড়া উপজেলার ১৬ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৬০০ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফারুক হোসাইন জানান, আমরা শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। এরই মধ্যে ৭৫৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। যার মধ্যে চেয়ারম্যান পদে স্বতন্ত্র ১২ জন এবং ১৬ ইউনিয়নে দলীয়ভাবে ১৬ জনসহ ২৮ জন এবং সংরক্ষিত আসনে ১২৭ জন, সাধারণ ওয়ার্ডে ৬০০ জন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২০ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১-২৩ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৪-২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর, ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড