• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে টেকনাফ ফিরছে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা

  সারাদেশ ডেস্ক

১৯ অক্টোবর ২০২১, ১১:৫৩
পর্যটক
বৈরী আবহাওয়ার কারণে তারা দ্বীপে দুই দিন আটকা পড়েছিলেন (ছবি : সংগৃহীত)

বৈরি আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় বন্ধ ছিল টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে নৌযান চলাচল। ফলে দুই দিনে সেন্টমার্টিনে আটকে পড়েন তিন শতাধিক পর্যটক। অবশেষে টেকনাফে ফেরানো হচ্ছে তাদের।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে ১৪টি ট্রলারে করে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেন পর্যটকরা। বেলা ১১টা অব্দি ৮০ জনের যাত্রীবাহী দুটি ট্রলার পৌরসভার কায়ুকখালী ঘাটে পৌঁছায়।

সেন্টমার্টিন বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, মঙ্গলবার সকাল ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১৪টি ট্রলারে ৪০০ মানুষ সেন্টমার্টিন ত্যাগ করেছেন। তার মধ্যে ৩০০ জন পর্যটক। বৈরী আবহাওয়ার কারণে তারা দ্বীপে দুই দিন আটকা পড়েছিলেন।

এ বিষয়ে, সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. তারেক আহমেদ জানান, আবহাওয়া কিছুটা ভালো থাকায় মঙ্গলবার সকাল থেকে দ্বীপে আটকে পড়া পর্যটকরা ফিরতে শুরু করেছেন। এর আগে নৌযান চলাচল বন্ধ থাকায় ভ্রমণে এসে আটকে পড়েন তারা। তবে পর্যটকরা যাতে ঠিকমতো টেকনাফ পৌঁছান, সে ব্যাপারে খোঁজ-খবর রাখা হচ্ছে।

তবে বৈরী পরিবেশেও সেন্টমার্টিনের হোটেল-রিসোর্ট মালিকদের কাছ থেকে কোনও সহযোগিতা পাননি বলে অভিযোগ করেছেন আটকে পড়া পর্যটকরা। খুলনা থেকে ঘুরতে এসে আটকে পড়েন সফটওয়্যার ইঞ্জিনিয়ার দিল মোহাম্মদ বলেন, পাঁচ বন্ধু কক্সবাজার থেকে সেন্টমার্টিন গিয়ে আটকে পড়ি। আমাদের প্ল্যান ছিল গত রবিবার সেন্টমার্টিন থেকে ফিরবো। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে দুই দিন বেশি থাকতে হয়েছে। এই দিনে আমরা রিসোর্টে ছিলাম। কিন্তু সেখানে কোনও রিসোর্ট কিংবা খাবার হোটেলে ছাড় পাইনি। এ সময়ে কেউ আমাদের খোঁজ নিতে আসেনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী জানান, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে ভ্রমণে এসে আটকে পড়া পর্যটকরা ফিরছেন। তাদের যাতে কোনও অসুবিধা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।

ওডি/নিমি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড