• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীঘিনালায় নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

  মো. সোহেল রানা, দীঘিনালা, খাগড়াছড়ি

১৮ অক্টোবর ২০২১, ১৯:০৪
শ্রদ্ধা নিবেদন
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এই প্রতিপাদ্য ধারণ করে প্রথমবারের মতো জাতীয়ভাবে খাগড়াছড়ির দীঘিনালায় শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সারাদেশের ন্যায় দীঘিনালা উপজেলাতেও দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় ছোট্ট শিশু শেখ রাসেলকে।

দিবসটি উপলক্ষে এ দিন উপজেলায় নির্মিত অস্থায়ী শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দীঘিনালা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মোস্তফা কামাল মিন্টু, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা মুন্তফা স্বর্ণা ও উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো. পেয়ার আহম্মদ প্রমুখ। এ ছাড়াও উপজেলার সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীরাও এ দিন তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ দিকে, উপজেলার সরকারি-বেসরকারি কলেজ, মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসায় বিভিন্ন আয়োজনে শেখ রাসেল দিবস পালন করা হয়।

আরও পড়ুন : মানিকগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

অন্যদিকে, দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শহীদ শেখ রাসেলের ৫৮তম শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দোয়া মাহফিল, পতাকা উত্তোলন, র‍্যালি, কেক কাটা, পুষ্পমাল্য অর্পণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা, দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. মোজাফফর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড