• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে চেয়ারম্যান প্রার্থীকে হত্যার ঘটনায় এমপির তীব্র নিন্দা

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

১৭ অক্টোবর ২০২১, ১৫:৪০
রাঙামাটি
(ছবি : অধিকার)

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার চিৎমরম এলাকার আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী নে-থোয়াই মারমা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

তিনি পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ ও বাংলাদেশ সেনাবাহিনীকে অস্ত্রধারীদের বিরুদ্ধে অপারেশন উত্তোরণ জোরদার করার আহবান জানিয়েছেন।

রবিবার (১৭ অক্টোবর) সকালে তার স্থানীয় প্রিন্ট এন্ড ইলেকট্রনিক্স মিডিয়ায় দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে আঞ্চলিক দলগুলো বেছে রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর একের পর এক হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। রবিবার ভোর রাতে সন্ত্রাসীরা নে-থোয়াই মারমাকে হত্যা করেনি হত্যা করেছেন দেশের গণতন্ত্রকে।

তিনি বলেন, নে-থোয়াই মারমার অপরাধ ছিল গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রার্থী হয়েছেন। এটাই তার বড় অপরাধ। ইতিপূর্বে জুরাছড়ির অরবিন্দ চাকমা, বিলাইছড়ির সুরেশ তঞ্চঙ্গ্যাসহ অসংখ্য নেতা কর্মীর ওপর তারা হত্যাযজ্ঞ চালিয়েছিল। তিনি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জাতির গর্ব ইতিপূর্বে পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সেনাবাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তাদের তৎপরতার কারণে কিছুদিন পার্বত্য অঞ্চলে হত্যাযজ্ঞের মত সন্ত্রাসী কার্যক্রম কিছুটা বন্ধ ছিল। আবার নতুন করে ইউপি নির্বাচনকে ঘিরে আবারো আঞ্চলিক দলের সন্ত্রাসীরা হত্যাযজ্ঞে নেমে তারা কাপ্তাই চিৎমরম ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী নে থোয়াই মারমকে হত্যা করেছেন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আহবান জানিয়ে বলেন,পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র ও অস্ত্রধারীদের দমন করতে নতুন করে তৎপরতা বাড়াতে হবে। অপারেশন উত্তরণের মাধ্যমে পার্বত্য অঞ্চলের মানুষের শান্তিসহ মৌলিক অধিকার ফিরিয়ে আনতে সেনাবাহিনীর তৎপরতা আরো বেশী বাড়ানোর জন্য সেনাবাহিনীর প্রধানের প্রতি আহবান জানান। তিনি সন্ত্রাসী হামলায় নিহত চিৎমরম ইউপি চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নে থোয়াই মারমার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড