• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৯ বছরেও নির্বাচন হয়নি দুই ইউনিয়নে, এলাকাবাসীর ক্ষোভ

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৬ অক্টোবর ২০২১, ২০:৫২
প্রতিবাদ সভা
অনুষ্ঠিত প্রতিবাদ সভার একটি মুহূর্ত। ছবি : অধিকার

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার দুটি ইউনিয়নে গত ১৯ বছরেও নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ইউনিয়ন দুটি হলো কিশোরগাড়ী ও বরিশাল। ফলে দীর্ঘদিন থেকে ভোট দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসী।

গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ইউপি নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এতে পলাশবাড়ীর ৮টি ইউনিয়নে নির্বাচনের পরিবর্তে ভোট হচ্ছে ৬ টিতে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিভিন্ন আন্দোলনে নেমেছে দুই ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীগণ।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৬ অক্টোবর) বিকালে পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়নের গনেশপুর বাজারে ভোটাধিকার বাস্তবায়ন কমিটির আয়োজনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা দাবি করেন- এই দুটি ইউপিতে নির্বাচনে কোনো আইনি জটিলতা নেই। তবুও নির্বাচন হচ্ছে না। বারবার ষড়যন্ত্রকারীরা জনসাধারণের ভোটাধিকার প্রয়োগে বাধা সৃষ্টি করছে। এ জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন দেওয়ার জন্য জোর দাবি জানান তারা।

আরও পড়ুন : গণসংযোগকালে ইউপি সদস্য প্রার্থীর মৃত্যু

প্রতিবাদ সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহাবুব প্রধানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক এবং সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা, সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন লিটন, সাজু প্রামানিক, হাফিজার রহমান, আতোয়ার রহমান, আব্দুল মজিদ মন্ডল বাবলু, শামীম মন্ডল, লুৎফর রহমান প্রমুখ।

সভায় অন্যান্য সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ছাড়াও বিভিন্ন ওয়ার্ডের সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড