• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেঁতুলিয়ায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

১৪ অক্টোবর ২০২১, ১৭:১৬
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের একটি মুহূর্ত। ছবি : অধিকার

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে ইনসান আলী (৩৯) নামে এক চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এই অর্থ দণ্ডাদেশ প্রদান করেন।

অর্থ দণ্ডপ্রাপ্ত ইনসান আলী উপজেলার ৩ নম্বর সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি জাতীয় শ্রমিক লীগের তেঁতুলিয়া উপজেলা শাখার সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ইউনিয়ন নির্বাচনকে ঘিরে ৭টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যেই উপজেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমাসহ বিভিন্ন এলাকায় পথসভা করছে। বৃহস্পতিবার দুপুরে ৩ নম্বর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইনসান আলী অধিক সংখ্যক লোকজন সাথে নিয়ে ও শো-ডাউন করে মনোনয়নপত্র দাখিল করার সময় নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৬ আইনে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আরও পড়ুন : বিশ্ব দরবারে বাংলাদেশকে এগিয়ে নেওয়া হয়েছে : সুলতান মনসুর

এ দিকে, বুধবার বিকালে (১৩ অক্টোবর) নির্বাচনি আচরণবিধি ভঙ্গের দায়ে দেবগড় ইউনিয়নের এক ইউপি সদস্যের কর্মীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার সত্যতা নিশ্চিত করে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা দৈনিক অধিকারকে বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড