• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ের ইউএনও আতিকুল ইসলামের সফলতার এক বছর

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

১৪ অক্টোবর ২০২১, ১৫:৩১
ইউএনও মো. আতিকুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

সফলতার সাথে এক বছর পূর্ণ করে দ্বিতীয় বছরে পদার্পণ করলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম। ২০২০ সালের ২৬ জুলাই তিনি সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। তার আগে ২০২০ সালের ১ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেছিলেন ৩০তম বিসিএসের (প্রশাসন) সাইদুল ইসলাম। মাত্র সাড়ে তিন মাসের মাথায় তাকে চলে যেতে হয়েছে সোনারগাঁ ছেড়ে।

এর আগে গত ১৫ মাসে সোনারগাঁ উপজেলা থেকে বদলি হয়েছেন তিনজন ইউএনও, একাধিক এসিল্যান্ড ও ইউনিয়ন ভূমি কর্মকর্তা।

বর্তমান সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম যোগদানের পর বিভিন্ন জনহিতকর কর্মকাণ্ডের মধ্য দিয়ে ইতোমধ্যে সোনারগাঁয়ে মানুষের নজর কেড়েছেন তিনি। ঢাকা বিভাগের সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে পেয়েছেন স্বীকৃতি।

জাতির জনকের শতবর্ষ পালনসহ করোনা মহামারির সময় অসহায়-গরীব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, মোবাইল কোর্ট পরিচালনা ও নিয়মিত বাজার মনিটরিং থেকে শুরু করে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

এছাড়াও এ বছরের রোজার মাসজুড়ে সোনারগাঁয়ে রাতের আঁধারে দরিদ্র অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে সাহরি বিতরণ করে স্বীকৃতি পেয়েছেন মানবিক ইউএনও হিসেবে। ভূমিহীন পরিবারের জন্য ঘর নির্মাণ, অসহায় মুক্তিযোদ্ধাদের ঘরসহ আরও অনেকের ঘর নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। গ্রামীণ দাঙ্গা প্রতিরোধ, বাল্যবিবাহ নিরোধ, মৌলবাদের মূলোৎপাটনসহ এলাকার উন্নয়নে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সার্বিক মানোন্নয়নে কাজ করেছেন তিনি।

এ রকম নানাবিধ সফলতার মধ্য দিয়েই এক বছর পূর্ণ করলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম। ইতোমধ্যে তিনি কাজের স্বীকৃতি হিসেবে সোনারগাঁয়ের একাধিক সাংবাদিক সংগঠন, চেয়ারম্যান ও প্রতিষ্ঠান থেকে পেয়েছেন সম্মাননা স্বারক। তিনি তার সততা, কর্মদক্ষতা ও পরিশ্রম দিয়ে সাধারণ মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছেন।

আরও পড়ুন : শিক্ষককে জেলে পাঠিয়ে ফায়দা নিলেন ইউপি চেয়ারম্যান

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম বলেন, শত বাধা-বিপত্তি পেরিয়ে সকলের সহযোগিতা নিয়ে এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে চাই। এই জনহিতকর কাজগুলোতে সর্বাত্মকভাবে সহায়তার জন্য স্থানীয় সাংসদ এবং জেলা প্রশাসক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানান এ সরকারি কর্মকর্তা।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড