• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে শতাধিক মানুষের মাঝে বস্ত্র বিতরণ

  কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ

১৪ অক্টোবর ২০২১, ১১:২০
সুনামগঞ্জে শতাধিক মানুষের মাঝে বস্ত্র বিতরণ
স্মরণ সভা (ছবি : অধিকার)

সুনামগঞ্জের দিরাই পূর্ব শ্যামারচরে সড়ক দুর্ঘটনায় স্বপন কুমার দাসসহ একই পরিবারের ৫জন নিহতের স্মরণে আনন্দবাজার,স্মরণ সভা ও শতাধিক মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) রাত ৮টায় নিহতের বড় ভাই সমর চন্দ্র দাসের নিজস্ব অর্থায়নে পূর্ব শ্যামারচর বাজার পূজামণ্ডপ প্রাঙ্গণে আনন্দ বাজার ও স্মরণ সভা, অনুষ্ঠিত হয়।

জানা যায়, গতবছর সড়ক দুর্ঘটনায় সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পূর্ব শ্যামারচরের বাসিন্দা শ্রীমঙ্গলে কর্মরত ব্র্যাক কর্মকর্তা স্বপন কুমার দাস, তার সহধর্মিণী লাভলী রানী সরকার ও তিন পুত্র সন্তানসহ একই পরিবারের ৫জন নিহতের স্মরণে আনন্দবাজার, স্মরণ সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শতাধিক মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

বীর মুক্তিযোদ্ধা নলিনি দাসের সভাপতিত্বে ও পূর্ব শ্যামারচর পূজা কমিটির সভাপতি প্রভাত চন্দ্র দাসের সঞ্চালনায় এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবীণ আওয়ামী লীগ নেতা ও চরনারচর ইউপি সাবেক চেয়ারম্যান জয়কুমার বৈষ্ণব,কমিটির সাধারণ সম্পাদক সমর চন্দ্র দাস, শ্যামারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো. আজিজুল হক, সুবল চন্দ্র দে ও ডা. পীযুষ চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার তালুকদার বলেন, এই স্বপন কুমার দাস ছিলেন আমাদের ভাটির জনপদ শ্যামারচরের আলোকিত একজন মানুষ। তিনি এভাবে অকালে সড়ক দুর্ঘটনায় তার পরিবারের ৫টি তাজা প্রাণ ঝড়ে যাবে তা ছিল কল্পনার বাহিরে।

কিন্তু নিয়তি বড়ই কঠিন তাই বাস্তবতাকে সবাই মেনে নিতে হবে। তিনি নিহত সকলের আত্মার শান্তি কামনা করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। পরে এলাকার অসহায়,হত দরিদ্র ও ছিন্নমূল শতাধিক মানুষের মাঝে লঙ্গী,সার্ট ও পাজ্ঞাবী বিতরণ করা হয়।

আরও পড়ুন : ভৈরবে ৬০ লাখ টাকার কারেন্ট জাল ও রিং জাল জব্দ

উল্লেখ্য, স্বপন কুমার দাস গত বছর ২০২০ সালের ৩১ জুলাই তার কর্মস্থল শ্রীমঙ্গল হতে প্রাইভেট কারযোগে নিজ বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার শ্যামারচরে ফেরার পথে সিলেটের ওসমানী নগরে সড়ক দুর্ঘটনায় তিনি ন্ত্রী ও তিন সন্তান নিহত হন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড