• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিগঞ্জে ভূমি অফিসের দালালকে কারাদণ্ড

  আরাফাত আলী, কালিগঞ্জ (সাতক্ষীরা)

১৪ অক্টোবর ২০২১, ১০:৫৭
সাতক্ষীরা
গ্রেফতারকৃত জমিন উল্লাহ কারিকর (ছবি : অধিকার)

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে অভিযান চালিয়ে জমিন উল্লাহ কারিকর (৪০) নামে এক দালালকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৩ অক্টোবর) ১২টার দিকে থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, উপ-পরিদর্শক মনির হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করেন। ওই সময়ে বিভিন্ন কাগজপত্রসহ জমিন উল্লাহকে গ্রেফতার করে। সে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর এলাকার জামাত আলীর ছেলে।

সূত্র জানান, কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে দীর্ঘদিন যাবত ভূমি কর্মকর্তা না থাকায় উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ভূমি অফিসে নামজারিসহ জমি-জমা সংক্রান্ত কাজে গেলে ভোগান্তির স্বীকার হতে হয় সাধারণ মানুষদের এমনই অভিযোগ ভুক্তভোগীদের। ওই চক্র ভূমি অফিসের প্রধান সহকারী নজরুল ইসলামসহ অফিসের স্টাফদের ম্যানেজ করে চালিয়ে যাচ্ছিল ঘুষ বাণিজ্য।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জমিন উল্লাহকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড