• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দোহাজারী পৌরসভায় শিশুদের গণ জন্ম নিবন্ধন কার্যক্রম

  চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

১৩ অক্টোবর ২০২১, ২১:০২
ছবি : দৈনিক অধিকার

‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এ শ্লোগানকে সামনে রেখে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বসবাসরত ০-১ বছর বয়সের শিশুদের ‘গণ জন্ম নিবন্ধন কার্যক্রম’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) সকাল ৯টা থেকে দিনব্যাপী দোহাজারী পৌরসভা কার্যালয়ে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ সময় শিশুদের জন্ম সনদ প্রদানের পাশাপাশি শিশুর পিতা-মাতার অনলাইন জন্ম নিবন্ধন না থাকলে একইদিন তাদেরও জন্ম নিবন্ধন সম্পন্ন করা হয়।

দোহাজারী পৌরসভার প্রশাসক ও চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধন আইন ২০০৪-এর ৮ ধারা অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন, কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। এটাকে আরও কার্যকরী করার জন্য ০-১ বছর বয়সের শিশুদের জন্ম নিবন্ধন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। যাতে সাধারণ মানুষ আরও উদ্বুদ্ধ হয়।

আরও পড়ুন : শিক্ষককে জেলে পাঠিয়ে ফায়দা নিলেন ইউপি চেয়ারম্যান

এ সময় উপস্থিত ছিলেন দোহাজারী পৌরসভার সচিব (অ.দা.) মোহাম্মদ মহসিন, লাইসেন্স পরিদর্শক বিধান বড়ুয়া, সহকারী কর আদায়কারী মিজানুর রহমান, সাবেক ইউপি সদস্য যথাক্রমে মো. শাহ্ আলম, এসএম জামাল উদ্দিন, ইস্কান্দর মিয়া, নাজিম উদ্দিন, মো. ইয়াছিন, পৌর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন হিরু, যুবলীগ নেতা বন্ধন বড়ুয়া, পৌরসভার ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কামাল হোসেন প্রমুখ।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড