• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে গ্রামীণ যুবদের কর্মসংস্থান ও দারিদ্রতা হ্রাসকরণে কর্মশালা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৩ অক্টোবর ২০২১, ১৮:৫৮
কর্মশালা
আয়োজিত কর্মশালার একটি মুহূর্ত। ছবি : অধিকার

গ্রামীণ যুবকদের কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্রতা হ্রাসকরণে দক্ষ মানব সম্পদ তৈরির লক্ষ্য নিয়ে কুড়িগ্রামে ‘ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওয়াইডি’ শীর্ষক সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কুড়িগ্রাম যুব ভবনে বুধবার (১৩ অক্টোবর) দিনব্যাপী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় জেলা যুব উন্নয়ন অধিদফতর ওই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব সেলিনা আক্তার, পৌর মেয়র মো. কাজিউল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক আলী আর রেজা প্রমুখ।

প্রকল্পের আওতায় প্রস্তাবিত সম্ভাব্যতা যাচাইকৃত ৬টি বিষয় হলো- যুবদের জন্য গ্রামে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র হ্রাসকরণ, যুবদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদে রূপান্তর, কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ, উপজেলা যুব প্রশিক্ষণ বিনোদন কেন্দ্র নির্মাণ, যুব উদ্যোক্তা তৈরির জন্য যুবদের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ ও অনলাইন ভার্চুয়াল প্লাটফর্মে প্রশিক্ষণ প্রদান।

আরও পড়ুন : বাঁশখালীতে প্রতিবন্ধী ৩ সন্তান নিয়ে দিনমজুরের দুর্বিষহ জীবনযাপন

কর্মশালায় এনজিও সংগঠক, উদ্যোক্তা, সফল আত্মকর্মসংস্থান সৃষ্টিকারী, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড