• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণ মামলায় বিএনপি নেতার জামিন, আ. লীগের মিছিল

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৩ অক্টোবর ২০২১, ১৭:৫৮
বিএনপি
জামিনে মুক্তির পর ফুলের মালা দিয়ে বরণকালে ইউনিয়ন বিএনপি সভাপতি রিয়াজুল হক জোদ্দার। ছবি : অধিকার

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ধর্ষণ মামলার আসামি ইউনিয়ন বিএনপি সভাপতি রিয়াজুল হক জোদ্দারের জামিনে মুক্তি পাওয়ার পর ফুল দিয়ে তাকে বরণ করে আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই দৃশ্যের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জামিনে সহযোগিতা করা চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গওছল হক মন্ডল জানান, ‘কে কি বলল, তাতে যায়-আসে না। রিয়াজুল হক জোদ্দার মুক্তি পেলে সকলে তাকে বরণ করেছে। সেখানে কিসের আওয়ামী লীগ, কিসের বিএনপি।’

জানা যায়, সম্প্রতি চিলমারী উপজেলার কড়াই বরিশাল গ্রামের স্বামী পরিত্যক্তা (২৪) এক নারীর সাথে পার্শ্ববর্তী অস্টমির চর ইউনিয়নের পশ্চিম ডাটিয়ার চর গ্রামের জমের আলী আকন্দের ছেলে সফিকুলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই সম্পর্কের সূত্র ধরে চলতি বছর ইদের পরদিন ২২ জুলাই বিকালে বিয়ের প্রলোভনে ওই নারীকে বাড়ি থেকে ডেকে নিয়ে নৌকায় উঠিয়ে বেড়ানোর কথা বলে একপর্যায়ে তাকে ধর্ষণ করে। পরে তাকে রাত ৯টার দিকে কৌশলে বাড়ির পাশে নামিয়ে কৌশলে সটকে পড়ে। ওই ঘটনায় বিচারক হয়ে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠে চিলমারী ইউনিয়ন বিএনপির সভাপতি রিয়াজুল হক জোদ্দারের বিরুদ্ধে।

পরে নির্যাতনের শিকার ওই নারী নিজে বাদী হয়ে ২৪ জুলাই রাতে সফিকুল ও রিয়াজুল হক জোদ্দারসহ ৫ সহযোগীর নামে চিলমারী থানায় মামলা দায়ের করেন। একপর্যায়ে ওই রাতেই চিলমারী থানা পুলিশ পার্শ্ববর্তী ঢুষমারা থানা পুলিশের সহযোগিতায় সফিকুলকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। এ দিকে, ওই ধর্ষণ মামলার পর দীর্ঘদিন পলাতক থাকার পর গত ১৭ সেপ্টেম্বর পুলিশ রিয়াজুল হক জোদ্দারকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

ওই মামলায় মঙ্গলবার (১২ অক্টোবর) তিনি জামিনে মুক্তি পান। তার মুক্তির পর সন্ধ্যায় চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা ওই বিএনপি নেতাকে ফুলের মালা পড়িয়ে আনন্দ মিছিল করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ছাড়াও ৬ নম্বর ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলাম, সেক্রেটারি বকুল মিয়া, ৭ নম্বর ওয়ার্ড সভাপতি আকবর আলী, ৮ নম্বর ওয়ার্ড সভাপতি চাঁন মিয়া, সেক্রেটারি রফিকুল ইসলামসহ দলের অঙ্গ সংগঠনের একাধিক নেতাকর্মীরা ওই আনন্দ মিছিলে অংশ নেন। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নয়ারহাট ইউপি চেয়ারম্যান আবু হানিফা বলেন, বিএনপির চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগের চেয়ারম্যান গওছল হক মন্ডল কর্তৃক জামিনে মুক্ত করার বিষয়টি রহস্যজনক। বিষয়টি পার্টির সভায় আলোচনা করে তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন : বাঘাইছড়িতে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালিত

এ দিকে, চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গওছল হক মন্ডল জানান, ‘কে কি বললো, তাতে যায়-আসে না। রিয়াজুল হক জোদ্দার মুক্তি পেলে সকলে তাকে বরণ করেছে। সেখানে কিসের আওয়ামী লীগ, কিসের বিএনপি।’

অন্যদিকে, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল বারী সরকার বলেন, চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গওছল হক মন্ডল মানবিক কারণে তার জামিনের ব্যবস্থা করেছেন। জামিনে মুক্তির পর নিজ এলাকায় ফিরলে স্থানীয় জনগণ তাকে ফুল দিয়ে বরণ করেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড