• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তালায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা)

১৩ অক্টোবর ২০২১, ১৫:৫৬
ছবি : দৈনিক অধিকার

‘মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার তালায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় ১৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনুকূলে ১৫৫ বান টিন ও নগদ ৪ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়।

তালা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এসএম তারেক সুলতান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা থানার ওসি (তদন্ত) মো. আবুল কালাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল হক, খলিলনগর ইউপি চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন প্রমুখ।

আরও পড়ুন : শিক্ষককে জেলে পাঠিয়ে ফায়দা নিলেন ইউপি চেয়ারম্যান

এদিকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে তালা উপজেলা পরিষদ মাঠে ভূমিকম্প এবং অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অগ্নিনির্বাপণ প্রতিরোধে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ফায়ার সার্ভিসকর্মীরা এই মহড়ার আয়োজন করে। মহড়া পরিচালনা করেন সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. তারেক হাসান ভুঞা ও এসও অর্ঘ্য দেবনাথ।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড