• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে কলেজছাত্র হত্যায় ৫ জনের ফাঁসির আদেশ

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

১২ অক্টোবর ২০২১, ২০:২৪
মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি : অধিকার

কলেজছাত্র রাজু আহমেদ হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন রাজশাহীর দ্রুত ট্রাইব্যুনাল আদালত। একই সাথে আদালতে মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ১২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- রাজশাহী নগরীর দড়িখরবোনা এলাকার আজিজুর রহমান ওরফে রাজন, সাজ্জাদ হোসেন ওরফে সাজু, মো. রিংকু ওরফে বয়া, দুর্গাপুর উপজেলার ব্রহ্মপুর গ্রামের ইসমাইল হোসেন ও বাগমারা উপজেলার মাদারীগঞ্জ গ্রামের মাহাবুর রশীদ ওরফে রেন্টু।

আদালত ও মামলার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৫ মার্চ রাতে নগরীর নিউমার্কেট এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কলেজছাত্র রাজু আহম্মেদ খুন হন। রাজু জেলার দুর্গাপুরের দাওকান্দি ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তার বাড়ি বাগমারা উপজেলার হাসনিপুর গ্রামে। সে নগরীর মোন্নাফের মোড় এলাকায় এক বন্ধুর সাথে মেসে থাকতেন।

ঘটনার দিন সন্ধ্যার পর তিনি তার কম্পিউটার সারাতে নিউমার্কেটে আসেন। এ সময় রাজু নিউমার্কেটের পশ্চিম প্রান্তে ভাই ভাই হোটেলের পেছনে এলে অজ্ঞাত পরিচয়ের দুর্বৃত্তরা তাকে ঘিরে ধরে পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় রাজুকে স্থানীয়রা দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৯টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় রাজুর বাবা এরশাদ আলী বাদী হয়ে ১৪ জনকে আসামি করে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, রাজু আহমেদের সাথে রেন্টুর জমি-জায়গা নিয়ে ঝামেলা চলছিল। এর আগে রেন্টু রাজুর কাছে ৫০ হাজার টাকা দাবি করে তারা। সেটি না দিতে পারায় রাজুর জুয়েলার্সের দোকান ভাঙচুর করা হয়। এ সময় রাজু রাজশাহী শহরে পালিয়ে চলে আসে।

পরে ২০১০ সালের ১৫ মার্চ সন্ধ্যায় রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় আসামিরা তাকে ছুরিকাঘাত করে হত্যা করেন। এর আগে আসামি রেন্টু রাজুকে হত্যার উদ্দেশ্যে শহর থেকে ৩০ হাজার টাকার বিনিময়ে চারজন কিলারকে ভাড়া করে। আর ওই চারজন কিলারের অন্যতম হলো সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক কারবারি রাজন।

আরও পড়ুন : তালায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা

এ দিকে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্য রাজশাহী নগরীর দড়িখড়বোনা এলাকার আজিজুর রহমান ওরফে রাজন ও তার দলবলের বিরুদ্ধে রয়েছে অনেক অভিযোগ। তেমনই একটি অভিযোগ হলো গত ২২ সেপ্টেম্বর রাত ৮টার দিকে রাজশাহী মডেল প্রেসক্লাবে রাজন ও তার দলবলের আক্রমণ। ওই আক্রমণে আঘাতের স্বীকার হয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক ও প্রেসক্লাবের সদস্য মো. মেহেদী হাসান। মঙ্গলবার রাজন সন্ত্রাসীর ফাঁসির রায়ের খবর পেয়ে রাজশাহী মডেল প্রেসক্লাব দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমারকে সাধুবাদ জানিয়েছেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড