• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ব্যাংকে চোরের টাকা তুলে দিতে গিয়ে নিজের টাকা চুরি

  কামাল, নওগাঁ

১২ অক্টোবর ২০২১, ১৫:৩৯
নওগাঁয় ব্যাংকে চোরের টাকা তুলে দিতে গিয়ে নিজের টাকা চুরি
ছবি : প্রতীকী

নওগাঁয় ব্যাংকে টাকা জমা দিতে আসা এক গ্রাহক চোরের টাকা তুলে দিতে গিয়ে নিজের ১ লাখ ৩১ হাজার টাকা চুরি হয়েছে। ব্যাংকের সিসি ক্যামেরা ফুটেজে চুরির এই ঘটনা ধরা পড়েছে। মুখে মাস্ক পরা এক ব্যক্তি অভিনব কৌশলে ওই গ্রাহকের টাকা নিয়ে যান।

সোমবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নওগাঁ শহরের হোটেলপট্টি সোনালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই গ্রাহকের নাম নাছরিন আক্তার। তিনি নওগাঁ পৌরসভার চকদেব ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা।

নাছরিন আক্তার বলেন- বেলা সাড়ে ১১টায় চাচাকে সঙ্গে নিয়ে তিনি তার ব্যাংক হিসাবে ১ লাখ ৩১ হাজার টাকা জমা দিতে যান। ব্যাংকে গিয়ে রসিদ পূরণ করার পর টাকাগুলো জমা দেওয়ার জন্য যান কাউন্টারের সামনে। এ সময় ব্যাংকে অনেক ভিড় ছিল। একপর্যায়ে তিনি টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখেন।

এ সময় পাশে থাকা এক ব্যক্তি তাকে বলেন, তার টাকা পড়ে গেছে এবং পায়ের কাছে কিছু টাকা পড়ে আছে। তিনি ও তার চাচা সেই টাকা তুলতে মাথা নিচু করলে এই সুযোগে কাউন্টারের ওপর রাখা ১ লাখ ৩১ হাজার টাকা নিয়ে ওই ব্যক্তি উধাও হয়ে যান। পরে বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপককে জানান তিনি।

ব্যাংকটির ওই শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, ওই গ্রাহক টাকা চুরির বিষয়টি আমাদের জানানোর পর আমরা ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ দেখেছি। ফুটেজে ওই গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

ফুটেজে দেখা গেছে, একটি কাপড়ের ব্যাগ নিয়ে ফুলহাতা শার্ট পরা এক ব্যক্তি ওই গ্রাহকের পাশে দাঁড়িয়ে ছিলেন। লোকটির মুখে মাস্ক ছিল। মাস্ক পরে থাকায় লোকটির মুখ ভালোভাবে বোঝা যাচ্ছে না।

এই ব্যাংক কর্মকর্তা বলেন, ফুটেজে দেখা গেছে যে, লোকটি নিজেই টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে সেই টাকার বিষয়টি জানান। এ সময় ওই নারী গ্রাহক টাকা তুলতে মাথা নিচু করলে তৎক্ষণাৎ লোকটি বাম হাত দিয়ে কাউন্টারের সামনে রাখা টাকাগুলো নিয়ে তার ব্যাগে তুলে ব্যাংক থেকে বের হয়ে যান।

ব্যাংক কর্মকর্তা আরও জানান, নিচে পড়ে থাকা টাকা তুলে ওপরে ওঠে ওই গ্রাহক কাউন্টারের সামনে টাকা না পেয়ে এদিক-ওদিক এবং তার ব্যাগে টাকা খুঁজতে শুরু করেন। প্রায় এক-দেড় মিনিট ধরে তাকে খোঁজাখুঁজি করতে দেখা যায়। সঙ্গে-সঙ্গে চিৎকার করলে কিংবা ব্যাংকের কাউকে জানালে ব্যাংক থেকে বের হওয়ার আগেই চোরটি ধরা সম্ভব হতো।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় ৪৫ বছর আগে পাচার হওয়া শিশুকন্যার সন্ধান মিলেছে

এ ব্যাপারে নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েলে বলেন, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। আমরা সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা করছি। এখন পর্যন্ত কেউ আটক হয়নি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড