• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লংগদুতে জ্যান্ত গাছকে খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ!

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙামাটি)

১২ অক্টোবর ২০২১, ১৩:৪৫
ছবি : অধিকার

কাঁচা ফলজ গাছকে বৈদ্যুতিক খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ দিয়েছে বিদ্যুৎ বিভাগ। আর ঝুঁকিপূর্ণ অবস্থায় ব্যবহার করছেন এলাকাবাসীরা। এমনটি দেখাগেছে রাঙামাটির লংগদু উপজেলার ১নং আটারক ছড়া ইউপির ২নং ওয়ার্ডে।

আটারকছড়া ২নং ওয়ার্ড গাঁথাছড়া গ্রামের ইউপি সদস্য রাঙ্গাউদা মেম্বারের পাড়ায় সরেজমিনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়। সেখানে দেখা যায়, কাঁচা ফলজ গাছের সাথে দুটি বিদ্যুতের তার টানা হয়েছে। একটি তারে কাভার আছে অন্যটি কাভার ছাড়া। যা দ্বারা যে কোন সময় ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। এমন পরিস্থিতিতে ভয়ে দিন পার করছে স্থানীয়রা।

স্থানীয় যুবক ও বিদ্যুৎ গ্রাহক তুপন চাকমা জানান, আমাদের এই গ্রামে আরও ২৫ পরিবার বিদ্যুৎ সুবিধা পাচ্ছে না। যারা পাচ্ছে তারা ঝুঁকিপূর্ণ অবস্থায় বিদ্যুৎ ব্যবহার করছেন । বিদ্যুৎ বিভাগের লোকজন কাঁচা গাছের সাথে বিদ্যুতের তার সংযোগ দিয়েছে। ঝড় বাতাসের দিন যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে সবসময় আমরা ভয়ে থাকি।

স্থানীয় ইউপি সদস্য রাঙ্গাউদা চাকমা বলেন, ৭-৮ বছর আগে যখন এই গ্রামে বিদ্যুৎতের লাইনের সংযোগ দিচ্ছে তখন আলম নামে একজন ঠিকাদার ছিল তিনি বলেছিল ১৫-২০ দিনের মধ্যে বাকি খাম্বাগুলো চলে আসবে। আপাতত এই গাছের সাথে লাইন দিচ্ছি। কিন্তু তখন থেকে এ পর্যন্ত এখনো কোন সমাধান হইনি। কাঁচা গাছে কাভার ছাড়া তার, যা যেকোন সময় সম্পূর্ণ এলাকায় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

তিনি আরও বলেন, আমি বিষয়টি নিয়ে বিভিন্ন জায়গায় আবেদন করেছি কিন্তু কোনো কাজে হয়নি। দীঘিনালা আবাসিক উপসহকারী প্রকৌশলী সাগর দেবনাৎকে মোবাইল ফোনে এবিষয়টি অবগত করা হলে ব্যবস্থা নিবে বলে এখনো পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড