• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবিরাজের চিকিৎসায় ঝলসে গেল রোগীর মুখ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১২ অক্টোবর ২০২১, ১২:৪৩
ছবি : অধিকার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় কবিরাজের চিকিৎসায় হাসিনা বেগম নামের এক নারীর মুখ ঝলসে গেছে। এলাকাবাসী নারী কবিরাজ ছকিনা বেগম এবং তার সহযোগী জাহানারা বেগমকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে। আহত নারীকে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামে এই ঘটনা ঘটে। আহত নারী ওই গ্রামের বাসিন্দা রাশেদুন্নবী বুলুর স্ত্রী।

রাশেদুন্নবী বুলু বলেন, হাসিনা বেগম বেশ কিছুদিন থেকে শারীরিকভাবে প্যারালাইজড ছিলেন। অনেক চিকিৎসা করেও লাভ হয়নি। প্রতিবেশী আমিনুরের বাড়িতে চিকিৎসা দিতে কবিরাজ ছকিনা বেগম। তার বাড়ি পার্শ্ববর্তি নাগেশ্বরী উপজেলার উত্তর ব্যাপারীহাট এলাকায়। ছকিনা বেগম নামের সাথে প্রতিবেশীর বাড়িতে পরিচয় হয়। সোমবার নারী কবিরাজ আমার স্ত্রীকে চিকিৎসা করেন। এ সময় চিকিৎসা চলাকালীন কবিরাজ কি করেছে জানি না। এতে হাসিনা বেগমের পুরো মুখে ফোসকা উঠেছে। শরীরের বিভিন্ন অংশে মারের দাগ রয়েছে। রোগীর সুস্থ না হলে কবিরাজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান।

ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. এএসএম সায়েম বলেন, হাসিনা বেগমের মুখ মণ্ডলে অধিকাংশই ঝলসে গেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে দাহ্য জাতীয় কোনো পদার্থ ছোঁড়া হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এবিষয়ে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর হোসেন বলেন, এলাকাবাসী এক নারী কবিরাজ ও তার সহযোগীকে আটক করে পুলিশের নিকট হস্তান্তর করেছে। এখনও কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগের ভিত্তিতে আইনি পদক্ষেপ নেয়া হবে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড