• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে একদিনের জেলা প্রশাসক ইতি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১২ অক্টোবর ২০২১, ১১:৩৯
কুড়িগ্রামে একদিনের জেলা প্রশাসক ইতি
একদিনের জেলা প্রশাসক ইতি (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামের দশম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থী ইসরাত জাহান ইতি আন্তর্জাতিক কন্যা শিশু দিবসে একদিনের জেলা প্রশাসক হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেন। কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম তার পাশের আসনে বসিয়ে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকী জেলা প্রশাসককে দায়িত্ব হস্তান্তর করা হয়।

সোমবার (১১ অক্টোবর) সকালে দায়িত্ব নেয়ার পর কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও নব নিযুক্ত জেলা প্রশাসক ইতি কুড়িগ্রাম জেলাকে বাল্য বিবাহমুক্ত ও শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশমালা তুলে ধরেন। সেসব সুপারিশ বাস্তবায়নের আশ্বাসও দিয়েছেন জেলা প্রশাসক।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২১ ও বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা প্রশাসনের সহযোগিতায় বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় এনসিটিএফ সভাপতি খ.ম জাকিউল ইসলাম রুদ্রের সভাপতিত্বে ও ইয়েস বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কে.এম রেজওয়ানুল হক নুরনবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন- অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, উপজেলা সমাজ সেবা প্রবেশন অফিসার শরীফুল ইসলাম, কুড়িগ্রাম থানার অফিসার ইনচার্জ খান মো.শাহরিয়ার, কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলেনুর বেগম, নারায়ণ চন্দ্র, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রতিনিধি জুলফিকার আলী হানিফ, সাংবাদিক মাহফুজার রহমান খন্দকার প্রমুখ।

‘গার্লস টেকওভার’ অনুষ্ঠানের মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয় যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়। কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন, তাদের আশেপাশের সমাজ এবং সমাজের মানুষদের- এমন বিশ্বাস থেকেই গার্লস টেকওভার কর্মসূচী চালু করা হয়।

আরও পড়ুন : চিলমারীতে ত্রাণের পঁচা আলু ইউএনও অফিসে ফেরত

দায়িত্ব হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও জেলা ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) সদস্যবৃন্দ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড