• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিলমারীতে ত্রাণের পঁচা আলু ইউএনও অফিসে ফেরত

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১২ অক্টোবর ২০২১, ১১:১০
চিলমারীতে ত্রাণের পঁচা আলু ইউএনও অফিসে ফেরত
পঁচা আলু ইউএনও অফিসে ফেরত (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামের চিলমারীতে দুর্গাপূজা উপলক্ষে দরিদ্র হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে উপজেলা প্রশাসন থেকে বিতরণকৃত খাদ্য সামগ্রী নিয়ে অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছে। উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কালিরপাট মন্দিরের পূজারী তাকে দেয়া পঁচা আলু ইউএনও অফিসে গিয়ে ফেরত দিয়েছেন।

সোমবার (১১ অক্টোবর) উপজেলা প্রশাসনের উদ্যোগে হলরুমে ১৬০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু হয়।

জানা গেছে, কুড়িগ্রামের চিলমারী উপজেলায় এ বছর ৩২টি মণ্ডপে দুর্গাপূজা পূজা উদযাপন হচ্ছে। দুর্গাপূজা উপলক্ষ্য কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক হতদরিদ্র হিন্দু পরিবারের মাঝে তাদের আবেদনের প্রেক্ষিতে রাজস্ব খাতের টাকা ব্যয় করে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

আরও জানা গেছে, সিদ্ধান্ত অনুযায়ী সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে হলরুমে ১৬০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু হয়। ত্রাণ পেলেও খুশি হতে পারেনি ত্রাণ নিতে আশা পরিবারগুলো। রাণীগঞ্জ ইউনিয়নের রানু রানী, সুধা রানী, মুকুল চন্দ্র অভিযোগ করে বলেন, বহুদূর থেকে আসলাম ত্রাণ নিতে কিন্তু পঁচা চাল, পঁচা আলু নিম্ন মানের তেল । সোয়াবিন তেল না দিয়ে পামওয়েল দেয়া হয়।

তারা বলেন, এই ত্রাণ নিয়ে হামরা কি করমো। হামরা গরীব বলে কি মানুষ নই। ভানু রায় (৭০) নিম্ন মানের চাল আর পচা আলু নিয়ে বিপাকে পড়েছেন।

আলুগুলো উপজেলা চেয়ারম্যানকে দেখিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই আলু আর চাইল খাইলে মুই রোগী হয়া যাইম। পরে ভানু দাস ও লাল চরণ, আলুগুলো ইউএনও অফিসে রেখেই বাড়ি চলে যান। একই অভিযোগ বিজুবালার, নিম্ন মানের চাল আর পচা আলু, সয়াবিন এর পরির্বতে পামওয়েল দিয়েছে। এছাড়াও প্যাকেট জাত ঠিক মতো না করায় চাল আর ডাল এক সাথে মিশে গেছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাক্তার সলিল কুমার বর্ম্মণ দু.খ প্রকাশ করে বলেন, এটি বড় দুঃখের বিষয়। হত দরিদ্র হিন্দু পরিবারগুলোর মাঝে নিম্ন মানের ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে। সবাই কষ্ট পেয়েছেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, নিম্ন মানের চাল ও পচা আলু রয়েছে তা জানতে পেরে ত্রাণ বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরণ করা হবে।

আরও পড়ুন : কক্সবাজার বাস টার্মিনালে অবৈধ স্থাপনা উচ্ছেদ

এ ব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, ত্রাণে নিম্ন মানের চাল ও সামগ্রী থাকার কথা নয় বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড