• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে র‌্যাবের হাতে ৪ প্রতারক আটক

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১২ অক্টোবর ২০২১, ১০:২৫
সিরাজগঞ্জে র‌্যাবের হাতে ৪ প্রতারক আটক
প্রতারক চক্রের ৪ জনকে আটক (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে প্রতারক চক্রের ৪ জনকে আটকসহ ট্রাক জব্দ করেছে র‌্যাব-১২।

রবিবার (৭ অক্টোবর) র‌্যাব-১২ এর অধিনায়কের নির্দেশনা মোতাবেক র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সিরাজগঞ্জ জেলার বেলকুচি, সলঙ্গা এবং কামারখন্দ থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতাসহ ৪ জনকে আটক করে।

আটককৃত আসামিরা হল, সলঙ্গা থানার রাণীনগর গ্রামের আলতাব আলীর ছেলে ট্রাক ড্রাইভার জাবেদ আলী(২৩), কামারখন্দ থানার বাজার ভদ্রঘাট গ্রামের আনোয়ার হোসেন (ইকুম) এর ছেলে শামীম হোসেন (৩৪), বেলকুচি থানার রাজাপুর গ্রামের মৃত আব্দুর রহিদের ছেলে ট্রাক মালিক আব্দুল আলিম (৪৩) ও আমবাড়িয়া গ্রামের মৃত বেলাল মণ্ডলের ছেলে হেলপার রাসেল রানা (২৫) ।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে র‌্যাব-১২ ডি আইজি রফিক হাসান গনি বলেন, লালমনিরহাট জেলার ভুট্টা ব্যবসায়ী আলিবর রহমান। তিনি ১৫ সেপ্টেম্বর পাটগ্রাম থানাধীন বুড়িমারী স্থলবন্দর এলাকার মেসার্স জামান ব্রাদার্স নামক ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৫ হাজার ৩১০ কেজি ভুট্টা ক্রয় করে নরসিংদী জেলার শহীদ নগর এলাকায় জান্নাত ফিড মিল লিমিটেডে পাঠানোর জন্যে একটি ট্রাক ভাড়া করেন।

অতিরিক্ত ডি আইজি বলেন, ভাড়াকৃত ট্রাকটি চালান মোতাবেক মালামাল নিয়ে বুধবার রাত ১১ টার সময় পাটগ্রাম থেকে নরসিংদী জেলার উদ্দেশ্যে রওনা করে। অত.পর যথাসময়ে চালক উপরোক্ত ঠিকানায় মালামাল নিয়ে না পৌঁছালে চালকের ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগ করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

রফিক হাসান গনি জানান, ব্যবসায়ী আলিবর খোঁজাখুঁজি করার পর গাড়ির চালকসহ সঙ্গে থাকা গাড়ির স্টাফদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে পরবর্তীতে লালমনিরহাট জেলার পাটগ্রাম থানায় মামলা দায়ের করে। পরে ব্যবসায়ী প্রাথমিক ভাবে ধারনা করেন প্রতারক চক্র সিরাজগঞ্জ জেলায় অবস্থান করছে। রবিবার ভুক্তভোগী র‌্যাব-১২ এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে

তিনি আরও জানান, র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতাসহ তাদের আটক করে। এ সময় তাদের নিকট থেকে ১টি ট্রাক, ৪টি মোবাইল ফোন ও ৩ হাজার ২২০ টাকা জব্দ করা হয়।

আরও পড়ুন : মুক্তাগাছায় ট্রাকের চাপায় বৃদ্ধ নিহত

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে পরিবহন ব্যবহার করে বিভিন্ন জায়গায় প্রতারণা করে মালামাল আত্মসাৎ করে আসছিল বলে জানায়। আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড