• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

  এম ইদ্রিছ আলী, ময়মনসিংহ

১১ অক্টোবর ২০২১, ২০:৫১
প্রতীকী ছবি

ময়মনসিংহে নিজের মা’কে কুপিয়ে হত্যার দায়ে ছেলেকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছেলের নাম মো. মোস্তফা (৫০)। সে জেলার ভালুকা উপজেলার জামিরদিয়া ডুবুলিয়াপাড়া গ্রামের মৃত আ. জব্বার মিয়ার ছেলে। সেই সাথে আদালত আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কবীর উদ্দিন ভূঁইয়া।

মামলা সূত্রে জানা যায়, জেলার ভালুকা উপজেলার জামিরদিয়া ডুবুলিয়াপাড়া গ্রামের মৃত আ. জব্বার জীবদ্দশায় তার সমস্ত সম্পত্তি চার পুত্র-কন্যার মাঝে শরিয়তের বিধান অনুযায়ী ভাগ করে দেন। এরপর থেকে আ. জব্বারের স্ত্রী মরিয়ম বেগম (৭০) স্বামীর ভিটায় একাই বসবাস করতেন। ঘাতক পুত্র মো. মোস্তফা তার ভাগের ৯ শতাংশ ভূমি মায়ের কাছে বিক্রি করে দেয়। বিক্রি করা জমি পরে বেআইনিভাবে দখল করার চেষ্টায় ২০১৮ সালের ১৩ ডিসেম্বর সে বাড়ির উঠানে পাটি বিছিয়ে ঘুমিয়ে থাকা বৃদ্ধা মা’কে দা দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

আরও পড়ুন : শিক্ষককে জেলে পাঠিয়ে ফায়দা নিলেন ইউপি চেয়ারম্যান

এ ঘটনায় নিহতের অপর ছেলে মো. শাহ জালাল বাদী হয়ে ঘটনার দিনই ৫ জনকে আসামি করে ভালুকা থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি অত্র আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালত মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুুদণ্ড দেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড