• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিবচরে পুলিশ পরিচয়ে স্বর্ণ ছিনতাইয়ের চেষ্টা, আটক ৩

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

১১ অক্টোবর ২০২১, ১৮:১৩
আটক তিনজন (ছবি : অধিকার)

মাদারীপুরের শিবচরে পুলিশ পরিচয়ে স্বর্ণ ছিনতাই করার চেষ্টাকালে আটক হয়েছে তিনজন।

রবিবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সুর্যনগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মিরাজ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন, রিফাত শিকদার (২০), রাজিব শিকদার (২৬) ও কিশোর সরকার (২০)। তারা সবাই শিবচর উপজেলার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকাল পাঁচটার দিকে শিবচর বাজারের স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল প্রায় সাড়ে চার ভরি স্বর্ণ হলমার্ক করার জন্য ভাড়ায় চালিত একটি মোটরসাইকেলে চড়ে ফরিদপুরে উদ্দেশে রওনা হন। এ সময় দিনেশ পালের দোকানের কর্মচারী কিশোর সরকার ওই ছিনতাইকারী দলের একজনকে স্বর্ণ নিয়ে ফরিদপুর যাচ্ছে বলে তথ্য ফাঁস করেন। পরে ছিনতাইকারীরা একত্রিত হয়ে শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সুর্যনগর বাজারের পাশে ওৎ পেতে থাকে। এ সময় স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল মোটরসাইকেল নিয়ে ওই এলাকায় পৌঁছালে ওৎ পেতে থাকা চার ছিনতাইকারী দুইটি মোটরসাইকেল নিয়ে তাদের গতিরোধ করে এবং নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাদের হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তাদের চিৎকারে আশেপাশের লোকজন ও সুর্যনগর বাজারে উপস্থিত থাকা দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে। পরে তারা ধাওয়া করে দুই ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়।

আটক হওয়া দুই ছিনতাইকারীর তথ্যমতে, দিনেশ পালের দোকানের কর্মচারী কিশোর সরকারকে আটক করেছে পুলিশ।

স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল বলেন, আমি হলমার্ক করার জন্য ফরিদপুরে যাওয়ার সময় দুইটি মোটর সাইকেলযোগে ৪ জন যুবক আমাদের গতি রোধ করে পুলিশ বলে পরিচয় দেয়। আর বলে, ‘তোদের চেক করা হবে, তোদের কাছে অবৈধ জিনিস আছে।’ এই বলে আমাদের ব্যাগ টানাটানি করতে থাকে। এ সময় আমরা চিৎকার দিলে লোকজন ও পুলিশ এগিয়ে আসে।

আরও পড়ুন : শিক্ষককে জেলে পাঠিয়ে ফায়দা নিলেন ইউপি চেয়ারম্যান

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মিরাজ হোসেন বলেন, রবিবার সন্ধ্যার দিকে শিবচরের স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল কিছু স্বর্ণ হলমার্ক করার জন্য ফরিদপুরে যাওয়ার পথে ওই এলাকায় কয়েকজন ছিনতাইকারী তাদের গতি রোধ করে এবং স্বর্ণ ছিনতাই করার চেষ্টা করে। পরে ওখানে থাকা আমাদের পুলিশ সদস্যরা এলাকাবাসীর সহায়তায় দুইজনকে আটক করে। আমারা জানতে পারি, ওই দোকানের কর্মচারী কিশোর নামের আরেকটি ছেলে এর সাথে জড়িত। তাকেও আটক করি। রাতেই বিষয়ে থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। আজ সকালে তাদের মাদারীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড