• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌর নির্বাচন : ঘোড়াশালে মাঠে থাকছেন একাধিক 'বিদ্রোহী' প্রার্থী

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

১১ অক্টোবর ২০২১, ১০:২৪
ছবি : দৈনিক অধিকার

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ থেকে একাধিক 'বিদ্রোহী' প্রার্থী অংশগ্রহণ করছেন।

রবিবার (১০ অক্টোবর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি,এবং জাতীয় পার্টির বিদ্রোহী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের মাঠে বিদ্রোহী প্রার্থীরা শেষ পর্যন্ত মাঠে থাকলে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর 'জয়' একটু কঠিন হতে পারে বলে জানান সাধারণ ভোটাররা।

সপ্তম ধাপে আগামী ২ নভেম্বর ভোট হবে এ পৌরসভায়। দুই বারের নির্বাচিত পৌর মেয়র শরীফুল হক এবারও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন বোর্ড তাকে এবার মনোনয়ন দেন নাই। ঘোড়াশাল পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নতুন মুখ পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো.আল মুজাহিদ হোসেন তুষার।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে 'বিদ্রোহী' প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন পলাশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ মো.ইলিয়াস ও কেন্দ্রীয় ছাএলীগের সাবেক উপ-কমিটির যুগ্ম সম্পাদক তানজিরুল হক রনি।

অপরদিকে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন নিজামউদ্দিন এবং জাতীয় পার্টির বিদ্রোহী হিসেবে অ্যাড.আবদুল সালাম মনোনয়ন পত্র জমা দেন।

পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোছা. জোবাইদা খাতুন জানান, পৌর নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৫৮ জন প্রার্থী ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১১ অক্টোবর সোমবার মনোনয়নপত্র বাছাই, ১৭ অক্টোবর প্রত্যাহার ও ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানান নির্বাচন অফিসার। এবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড