• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় তিন প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

  সাতক্ষীরা প্রতিনিধি

১১ অক্টোবর ২০২১, ১০:২০
সাতক্ষীরা
(ছবি : অধিকার)

সাতক্ষীরায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিনটি প্রতিষ্ঠান থেকে ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) দিনভর অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর ও স্যাতস্যাতে পরিবেশে মিষ্টি ও খাদ্য সামগ্রী তৈরির অভিযোগে তালা উপজেলার পাটকেলঘাটা বাজারের ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের কারখানা থেকে ৪ লাখ টাকা, শহরের অদূরে বিনেরপোতা বিসিক শিল্প নগরীরর চায়না বাংলা ফুডস থেকে ৫ লাখ টাকা ও শহরের মুনজিতপুরস্থ রাজ হোটেল থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের এস্কিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাদির শাহ ও র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের অধিনায়ক ইশতিয়াক হোসাইন। এ সময় ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা সেনেটারি ইনস্পেকটর রবিন্দ্র নাথ সরকার ও বিএসটি আই এর প্রতিনিধি সাফায়েত হোসেন।

র‌্যাব জানায়, র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত বেলা ১১টার দিকে পাটকেলঘাটা বাজারের বলফিল্ড মোড়ে অবস্থিত ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের মিষ্টি তৈরির কারখানায় অভিযান চালায়। এ সময় সেখানে অস্বাস্থ্যকর ও স্যাঁতস্যাতে পরিবেশে মিষ্টি তৈরি, লাইসেন্স নবায়ন না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে উক্ত প্রতিষ্ঠান থেকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এরপর দুপুরে তারা শহরের অদূরে বিনেরপোতা বিসিক শিল্পনগরীতে অবস্থিত চায়না বাংলা ফুডস’র কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি, পণ্যের মান ঠিক না থাকা, লাইসেন্স না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্য বিধি না মানার অভিযোগে একই আইনে ওই প্রতিষ্ঠান থেকে ৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

পরে বিকালে তারা সাতক্ষীরা শহরের মুনজিতপুরস্থ রাজ হোটেলে অভিযান চালায়। এ সময় সেখানেও অস্বাস্থ্যকর ও স্যাঁতস্যাতে পরিবেশে খাবার তৈরি, দই তৈরির লাইসেন্স নবায়ন না থাকা ও স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ধারায় হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আরও পড়ুন : শিবচরে ১৫ জেলেকে কারাদণ্ড

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. ইশতিয়াক হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, আগামীতেও র‌্যাবের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড