• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে ইয়াবার চালান জব্দ, গ্রেফতার ২

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

১১ অক্টোবর ২০২১, ০৯:৩৫
কক্সবাজার
জব্দকৃত ইয়াবা (ছবি : অধিকার)

কক্সবাজারের ঈদগাঁও থানাধীন ইসলামপুর থেকে লবণ বোঝাই ট্রাক যোগে ইয়াবা পাচারের সময় মাঝপথে নাপিতখালী বটতলিতে ইয়াবা বোঝাই ট্রাক জব্দ করেছে ঈদগাঁও থানা পুলিশ। এঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) দুপুরে ইয়াবার চালানটি জব্দ করা হয়।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ ওসি মো. আবদুল হালিম জানান, ইসলামপুর শিল্প এলাকার শাহ মজিদিয়া সল্ট ইন্ডাস্ট্রিসহ দুটি মিল থেকে লবণগুলো ট্রাকে বোঝাই করে ঢাকায় সরবরাহ করছিল। ট্রাক চালক ও ট্রান্সপোর্ট কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় ট্রাক চালক ও মিল শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

আসলে কোন লবণ মিল থেকে ইয়াবাগুলো বোঝাই করা হয়েছে, ইয়াবা পাচারের সাথে কারা জড়িত তা উদঘাটনে মাঠে রয়েছে পুলিশ। তবে, ট্রাক চালকের দেওয়া তথ্যেই ইয়াবার চালানটি জব্দ করতে সক্ষম হয়েছে পুলিশ, এমনটাই দাবি ঈদগাঁও থানা পুলিশের।

এদিকে দীর্ঘদিন ধরে অভিযোগ উঠে আসছে, বিসিক শিল্প এলাকা থেকে লবণ বোঝাই ট্রাক যোগে ইয়াবার বড়বড় চালান দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছে একটি সংঘবদ্ধ মাদক পাচারকারী চক্র। ইতোপূর্বেও দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ইসলামপুর থেকে লবণ বোঝাই ট্রাকে একাধিক ইয়াবার চালান জব্দ হয়েছে। জব্দ করা হয়েছে ইয়াবা বহনকারী ট্রাক ও কাভার্ড ভ্যান এবং গ্রেফতার হয়েছে পাচারকারী।

লবণ বোঝাই ট্রাক এবং কাভার্ড ভ্যান যোগে চালক হেলপারদের মাধ্যমে মাদক, বিশেষ করে ইয়াবা পাচারের গোয়েন্দা তথ্য আছে অনেকদিন ধরে৷ প্রশাসন কিং ট্রান্সপোর্ট মালিকরা লবণ বোঝাই ট্রাক, কাভার্ড ভ্যান যথাযথ স্ক্যানিং না করায় তারা ইয়াবা পাচারের এই সুযোগ নিচ্ছে৷ এব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড