• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমিদস্যুদের হাত থেকে বাঁচতে চায় ভুক্তভোগী রিয়াসাত

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১০ অক্টোবর ২০২১, ১৮:২২
ভুক্তভোগী রিয়াসাত রিফফাত নবী মলিন সরকার (ছবি : দৈনিক অধিকার)

মিথ্যা মামলায় হয়রানি, চিহ্নিত ডাকাত ও ভূমিদস্যুদের হাত থেকে বাঁচতে গাইবান্ধার পলাশবাড়ীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী রিয়াসাত রিফফাত নবী মলিন সরকার। রবিবার (১০ অক্টোবর) দুপুরে পলাশবাড়ী পৌর শহরের পুরাতন কৃষি ব্যাংক ভবনে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন রিয়াসাত রিফফাত নবী মলিন সরকার। তিনি বলেন, ‘আমার বাবা নুনিয়াগাড়ী গ্রামের বাসিন্দা মৃত রশীদুন নবী চান সরকার। পলাশবাড়ী পৌর শহরের চিহ্নিত ডাকাত ও মাদক কারবারি, কথিত সাংবাদিক শাহজাহান আলী ভুলু বিগত ও বর্তমান সময়ে আমার পৈত্রিক সম্পত্তি জবরদখল এবং সেই সম্পত্তি নিয়ে আমাকে নানাভাবে হুমকি-ধমকি, মিথ্যা মামলা, অপপ্রচার ও মিথ্যাচার করে আমাকে ও আমার পরিবারকে সমাজে হেয় করছে। এর প্রতিকার দাবিতে আজকের এই সংবাদ সম্মেলন। এ সংবাদ সম্মেলনে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পৌর এলাকার নুরপুর মৌজার দাগ নং ৪৫১ ও ৪৪৭ দাগে মোট জমি ১০৮ শতাংশের মধ্যে ২৫ শতক দাবির প্রেক্ষিতে ১৪৪ ও ১৪৫ ধারায় গত ২৮ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (গাইবান্ধা) মামলাটি খারিজ করে আমাদের পক্ষে রায় দেওয়ায় লোক-লজ্জার ভয়ে রাতের আঁধারে শাহজাহান আলী ভুলু অবৈধভাবে জবরদখল করা ছাপড়া ঘরের স্থাপনা সরিয়ে নেয়। সেই ছাপড়া ঘরে শাহজাহান আলী ভুলু বা তার পরিবারের কেউ কখনো বসবাস করে নাই। বিগত সময়ে রাতের আঁধারে অবৈধভাবে ওই ছাপড়া ঘর তুলে জবরদখলের পাঁয়তারা করে বিভিন্নভাবে অভিযোগ অব্যাহত রাখে সে। এতে আমার ও আমার পরিবারের মানসম্মান ক্ষুণ্ন হচ্ছে।

শাহজাহান আলী ভুলু পলাশবাড়ী পৌর শহরের বৈরী হরিণবাড়ী গ্রামের মৃত লাল মিয়া ফকিরের ছেলে। সে একজন ডাকাত, মাদক কারবারি, ভূমিদস্যু ও ফটকাবাজ। এই ভূমিদস্যু ও দাঙ্গাবাজ ব্যক্তির অপকর্ম ও মামলা হামলার শিকার হয়ে আজ আমরা পারিবারিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্থ।’

এ সময় তিনি আরও উল্লেখ্য করেন, আমার প্রতিষ্ঠান ডিমল্যান্ড অ্যাডুকেশন পার্কের বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ অন্যান্য বিশিষ্ট মনীষীদের ভাস্কর্য ভাঙ্গার হুমকি ধমকি প্রদান করায় ২০১৮ সালে ৭ অক্টোবর পলাশবাড়ী থানা জিডি করা হয়। যার নম্বর ২৮২।

আরও পড়ুন : চা‌য়ের কেত‌লি‌তে আট‌কে আ‌ছে শিপু‌লের স্বপ্ন!

সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলর আসাদুজ্জামান শেখ ফরিদ, শ্রমিকনেতা সুরুজ হক লিটন, বিশিষ্ট ব্যবসায়ী সাজাদুল ইসলাম, ফজলুল কবির প্রধান, মিন্টু খন্দকার, সাবু সরকারসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও উপজেলার সর্বস্তরের গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড