• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনাকে পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর নগরী গড়তে প্রচেষ্টা চলছে : কেসিসি মেয়র

  শেখ শান্ত ইসলাম, খুলনা

০৯ অক্টোবর ২০২১, ২১:৩৯
কর্মশালা
আয়োজিত কর্মশালার একটি মুহূর্ত। ছবি : অধিকার

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কেসিসি একটি সেবামূলক প্রতিষ্ঠান। খুলনাকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর নগরীতে রূপ দিতে প্রচেষ্টা চালানো হচ্ছে।

তিনি বলেন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে স্বাস্থ্যসম্মত নগরী গড়তে চেষ্টা চলমান আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার জন্য খুলনায় পর্যাপ্ত অর্থ বরাদ্দ দিয়েছেন। নগরীর পুকুরগুলো ভরাট হয়ে যাচ্ছে। এই পুকুরগুলো সংস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কেসিসির আয় বৃদ্ধির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) খুলনা নগর ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত মিউনিসিপ্যাল গভার্ন্যন্স অ্যান্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি) শীর্ষক প্রকল্পের আওতায় সম্ভাব্যতা যাচাই বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কর্মশালায় অন্যদের মধ্যে কেসিসির প্যানেল মেয়র-২ মো. আলী আকবর, অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন, প্রধান প্রকৌশলী এজাজ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আব্দুল আজিজ, চীফ প্লানিং অফিসার আরিব-উল-জব্বার, কেসিসির কর্মকর্তা, প্রকৌশলীসহ প্রকল্পের বিভিন্ন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : মঠবাড়িয়ায় তুচ্ছ ঘটনায় দিনমজুরকে মারধরের অভিযোগ

এতে প্রকল্প সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন প্রকৌশলী সুজিত কুমার শর্মা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সহযোগিতায় খুলনা সিটি করপোরেশন ওই কর্মশালার আয়োজন করে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড