• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাজিরপুরে স্কুলের রেকর্ডীয় জমিতে পাকা ভবন নির্মাণের অভিযোগ

  রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৯ অক্টোবর ২০২১, ২১:২১
দীঘিরজান কলেজিয়েট স্কুল (ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুরের নাজিরপুর উপজেলার দীঘিরজান কলেজিয়েট স্কুলের রেকর্ডীয় জমি দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য মো. ছিদ্দিকুর রহমান ফকির উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. ছোরাফ হোসেন শেখের ছোটভাই মো. এমদাদ হোসেন প্রভাব খাটিয়ে ওই বিদ্যালয়ের নিজস্ব জমিতে পাকা ভবন তৈরি করতে আরসিসি পিলার স্থাপন করছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ের পূর্ব পাশের খেলার মাঠ দখল করে এ ভবন তৈরি করা হচ্ছে।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. আইয়ুব আলীসহ একাধিক সদস্যরা জানান, ওই জমি দখলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক দখলকারীকে ভবন তৈরিতে গোপনে সহযোগিতা করছেন। আমরা (সদস্য) তাদের (সভাপতি ও প্রধান শিক্ষক) অভিযোগ দিতে বললেও তারা এড়িয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে প্রধান শিক্ষক মো. জাহাঙ্গির আলমকে একাধিকবার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি। তবে ম্যানেজিং কমিটির সভাপতি জানান, বিদ্যালয়ের জমি কেউ দখল করলে প্রধান শিক্ষক বা আমি (সভাপতি) অভিযোগ দিব।

অভিযুক্ত মো. এমদাদ হোসেন স্কুলের সাথে একটি কম্প্রোমাইজ (আপোষ) হয়েছে দাবি করে বলেন, তিনি তার ক্রয়কৃত নিজস্ব জমিতেই ভবন তৈরি করছেন।

আরও পড়ুন : মার্চের মধ্যে ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমান জানান, একটি লিখিত অভিযোগ পেয়ে সেখানে নির্মাণ কাজ আপাতত বন্ধের ব্যবস্থা নিতে ভূমি অফিসকে বলা হয়েছে। পরে কাগজপত্র দেখে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়া হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড