• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে কোস্ট গার্ডের অভিযানে ১৭ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ

  শিহাব উদ্দিন সেলিম, চাঁদপুর

০৯ অক্টোবর ২০২১, ২১:১২
চিংড়ি
জব্দ করা জেলিযুক্ত চিংড়ি। ছবি : অধিকার

চাঁদপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে বিষাক্ত জেলিযুক্ত ১৭ মণ চিংড়ি জব্দ করেছে কোস্ট গার্ড।

শনিবার (৯ অক্টোবর) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ডের ঢাকা জোনের অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুরের সদস্যরা ওই অভিযান পরিচালনা করে। ওই সময় তিন নদীর মোহনা সংলগ্ন এলাকায় পরিচালিত বিশেষ এই অভিযানে সাড়ে ১৭ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি দৈনিক অধিকারকে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার শরীয়তপুরের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে যাত্রীবাহী একটি ট্রলারযোগে সেগুলো চাঁদপুর মোহনায় আনা হচ্ছিল। পরে গোপন সংবাদে বিষয়টি জানতে পেরে কোস্ট গার্ডের চাঁদপুর শাখার স্টেশন কমান্ডার সাব. লেফটেন্যান্ট রুহান মঞ্জুরের নেতৃত্বে বড় স্টেশন মোহনা সংলগ্ন মেঘনা নদীতে যাত্রীবাহী ওই ট্রলারে অভিযান চালিয়ে এসব বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়। তবে জেলিযুক্ত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

আরও পড়ুন : কুড়িগ্রামে শিক্ষার্থী তুলি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

অভিযানে অন্যদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি, চাঁদপুরের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে বিষাক্ত জেলিযুক্ত এসব চিংড়ি মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

এ দিকে, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন এবং মৎস্য সম্পদ সংরক্ষণে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলেও কোস্ট গার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড