• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে শিক্ষার্থী তুলি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৯ অক্টোবর ২০২১, ২১:০০
মানববন্ধন
অনুষ্ঠিত মানববন্ধনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল টেকনোলজির সপ্তম বর্ষের শিক্ষার্থী তানিয়া আক্তার তুলি (২১) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সিনিয়র রোভার সাইকেল সদস্য রাব্বি হাসান, সিনিয়র রোভার স্কাউট সদস্য ফারহানা তাবাসসুম, নিহত শিক্ষার্থীর বোন তাহমিনা, খালা মিনু আক্তার প্রমুখ। কুড়িগ্রাম পলিকেটনিক ইনস্টিটিউটের সাধারণ শিক্ষার্থী, রোভার স্কাউট গ্রুপ ও ব্লাড ডোনার ফাউন্ডেশনসহ ইনস্টিটিউটের একাধিক সংগঠন এতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এটি একটি হত্যাকাণ্ড। তানিয়া আক্তার তুলির বন্ধু আবু রায়হান সোহাগ তাকে হত্যা করেছে। সরকারের কাছে আমাদের দাবি অবিলম্বে খুনিকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

আরও পড়ুন : নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার, শিবচরে ২৭ জেলের কারাদণ্ড

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর জেলার রাজারহাট উপজেলায় ঘুরতে যায় তানিয়া আক্তার তুলি ও আবু রায়হান সোহাগ। পরে রাজারহাট থেকে কুড়িগ্রাম শহরে ফেরার পথে টগরাইহাট নামক এলাকার একটি ব্রিজের ওপর তুলিকে মিশুক (স্থানীয় যান) থেকে ধাক্কা দিয়ে ফেলে পালিয়ে যায় সোহাগ। এতে মাথায় প্রচণ্ড আঘাতপ্রাপ্ত তুলিকে দ্রুত স্থানীয়রা প্রথমে কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়। সেখানে টানা ৭ দিন চিকিৎসার পর মৃত্যুর কোলে ঢোলে পড়ে তুলি।

নিহত তুলি কুড়িগ্রাম পৌরসভা এলাকার পাঠানপাড়া এলাকার তৈয়ব আলীর মেয়ে। এ ছাড়া অভিযুক্ত সোহাগ একই এলাকার আব্দুল হাকিমের ছেলে। এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। তবে ঘটনার পর থেকে সোহাগ পলাতক রয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড