• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ বিতরণ

  আল-মামুন, খাগড়াছড়ি

০৯ অক্টোবর ২০২১, ১৫:৩০
খাগড়াছড়িতে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ বিতরণ
সনদ বিতরণ করা হচ্ছে (ছবি : অধিকার)

বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদের আয়োজনে ৭ম বার্ষিকী বৃত্তি, সনদ ও সম্মাননা উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রি ,বৃত্তি ও সনদ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) সকালে ক্ষুদ্র-নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট এ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রুপ চৌধুরী অপু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ধর্মীয় শিক্ষায় যে কোন ধরনের সহায়তার কথা জানিয়ে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেন।

বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদের সভাপতি ভদন্ত ওয়িমালা থের সভাপতিত্বে ছিলেন, ভদন্ত ওয়েন্না মহাথের, প্রধান আলোচক ছিলেন, ভদন্ত উত্তমা মহাথের।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি ক্ষুদ্র-নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট এর উপ-পরিচালক জিতেন চাকমা।

এতে নিজ মাতৃভাষায় শিক্ষার পাশাপাশি ধর্মীয় বিভিন্ন শান্তি-শৃঙ্খলা ও সুন্দর পরিবেশে বসবাস ও জীবনযাত্রার বিষয়ে ধর্মীয় দিক নির্দেশনার কথা তুলে ধরেন ধর্মীয় গুরুরা।

পরে বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষায় অংশ নেওয়া ৯৭৩ শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য ৭৭৬ তার মধ্যে এ প্লাস প্রাপ্ত ৪০ মেধাবী শিক্ষার্থীর মাঝে সনদ ও শিক্ষা বৃত্তি তুলে দেওয়া হয়।

আরও পড়ুন : জ্যাঠাকে খুন করায় ভাতিজা গ্রেফতার

অনুষ্ঠানে বিভিন্ন ধর্মীয় নিয়ম-কানুনসহ ধর্মীয় ও মাতৃভাষা শিক্ষা চালুর উপর আলোচনায় করা হয়। সে সাথে নৈতিক শিক্ষা,ধর্মীয় জ্ঞান আহরণ,ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষা, হিংসা-বিদ্বেষ ভুলে সকলে মিলে বসবাসের উপর আলোচনার কথা তুলে ধরা হয়।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড