• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দোহাজারীতে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

০৯ অক্টোবর ২০২১, ১৩:৫৬
দোহাজারীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও  সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচি (ছবি : অধিকার)

"থ্যালাসেমিয়া থেকে পেতে হলে রক্ষা, বিয়ের আগে করুন রক্ত পরীক্ষা" এই শ্লোগানে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার হাছনদন্ডী এলাকার সামাজিক সংগঠন 'আলোর দিশারী'র উদ্যোগে সংগঠনটির ১ম বর্ষপূর্তি উপলক্ষে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) সংগঠনটির কার্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা যায়, দক্ষিণ চট্টগ্রামের বাণিজ্যিক উপ-শহরখ্যাত দোহাজারী পৌরসভার একমাত্র অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন 'দোহাজারী ব্লাড ব্যাংক'র সহযোগিতায় সকাল ৯ টা থেকে বিকাল ২ টা পর্যন্ত ওই এলাকার জনসাধারণ এবং হাছনদন্ডী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রায় পাঁচ শতাধিক মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হবে।

এছাড়া স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম চালানো হয়। মহামারি থ্যালাসেমিয়া রোগের প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে ধারণা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা শহিদুল ইসলাম, প্রধান সমন্বয়ক নাঈম উদ্দিন, সভাপতি রকিবুল হোসেন রানা, প্রধান উপদেষ্টা সোহেল উদ্দিন চৌধুরী, প্রতিষ্ঠাতা সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

আরও উপস্থিত ছিলেন- অর্থ সম্পাদক ওয়াহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক জিয়াউর রহমান, দোহাজারী ব্লাড ব্যাংক এডমিন এস.এম ওয়াহিদ রনি, মাইনুদ্দিন হাসান, মেহেরুল হাসান, কার্যকরী সদস্য আরফিন রানা, আদনান দেলোয়ার, মো. সারজান, সহ-কার্যকরী সদস্য সাইফুল ইসলাম আসিফ, আল রিয়াদ, শওকত রায়হান, ফয়সাল উদ্দিন, শাহেদ হোসাইন, বিনয়মিত্র ভিক্ষু প্রমুখ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড